চার বছর পর সেঞ্চুরি, গেইলের পাশে কোহলি

চলতি আইপিএলের প্লে অফের দৌড়ে থাকতে জয়ের কোনো বিকল্প ছিল না রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর। বৃহস্পতিবার সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে এমন গুরুত্বপূর্ণ ম্যাচে জ্বলে ওঠে বেঙ্গালুরুর ওপেনার বিরাট কোহলি।

হায়দ্রাবাদের দেওয়া ১৮৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মুখোমুখি হওয়া প্রথম দুই বলেই বাউন্ডারি হাঁকান কোহলি। সেই যে শুরু করলেন এবার কোহলি ঝড় থামেন একদম ১০০ রানে। ৬৩ বলে ১০০ রানের ইনিংসে এই ব্যাটার হাঁকান ১২টি চার ও চারটি ছক্কা।

আইপিএলে চার বছর পর সেঞ্চুরি করেন কোহলি। এর আগে সর্বশেষ ২০১৯ সালে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ৫৮ বলে ১০০ রান করেন এই ভারতীয় তারকা। আইপিএলে এটা কোহলির ষষ্ঠ সেঞ্চুরি। আইপিএলে সর্বোচ্চ সেঞ্চুরির তালিকায় ক্যারবিয়ান তারকা ক্রিস গেইলকে স্পর্শ করলেন কোহলি।

আইপিএলের শুরু থেকেই বেঙালুরুর জার্সিতে খেলেন কোহলি। ২০১৬ সালে প্রথম সেঞ্চুরি করেন তিনি। আইপিএল ক্যারিয়ারে করা ছয় সেঞ্চুরির চারটাই আসে ওই আসরে। শুধু তাই নয় স্বপ্নের সেই আসরে তার করা ৯৭৩ রান আইপিএলের নির্দিষ্ট আসরে সর্বোচ্চ রানের রেকর্ড।

এবারের আসরেও ব্যাট হাতে দুর্দান্ত ছন্দে আছেন তিনি।

এখন পর্যন্ত ১৩ ম্যাচে একটি সেঞ্চুরি ও ছয় ফিফটিতে ১৩৫.৮৬ স্ট্রাইক রেটে করেছেন ৫৩৮ রান। চলতি আসরেও দারুণ ছন্দে আছেন তিনি। এখন পর্যন্ত ১৩ ম্যাচে ১৩৫.৮৬ স্ট্রাইক রেটে করেছেন ৫৩৮ রান।