রউজানের নিউজ

রাউজানের সাংসদের মিশ্র ফলের বাগানে থোকায় ঝুলছে বিষমুক্ত মাল্টা


শফিউল আলম, রাউজান প্রতিনিধিঃ রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরীর রাউজানস্থ বাগান বাড়িতে থোকায় থোকায় ঝুলছে রসালো মাল্টা। আগামী সেপ্টেম্বর মাসের শেষে দিকে এই মাল্টার পাকা শুরু হবে বলে জানিয়েছেন উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। সাংসদের বাগান বাড়ি দেখাশোনার দায়িত্বে থাকা লোকমান হোসেন কোম্পানি জানিয়েছেন, বিশাল আয়তনের বাগান বাড়িতে এক হাজার মাল্টা গাছসহ ত্রিশ হাজার ফলজ গাছ রয়েছে। বর্তমান মৌসুমে মাল্টা, পেয়ারা, লেবু, জাম্বুরা, কমলা ও পেঁপেঁ খাওয়ার উপযোগি হয়েছে। সাংসদের মিশ্র ফলের বাগানে কোন রাসায়নিক সার ব্যবহার করা হয়না । জৈব সার ব্যবহারের মাধ্যমে বিষমুক্ত ফল উৎপাদন করেন । সাংসদের মিশ্র ফলের বাগানে উৎপাদিত বিষমুক্ত ফল আত্বিয় স্বজন রাজনৈতিক নেতা, এলাকার এতিমখানা, দরিদ্র পরিবারের সদস্যদের মধ্যে বিতরন করা হয় । গত ১০ আগষ্ট সরোজমিন পরিদর্শকালে দেখা গেছে, সাংসদের বাগান বাড়িতে প্রকৃতির অপূর্ব সৌন্দর্য্যের মাঝে ফলজ গাছের সারি সারি বৃক্ষ। থোকায় থোকায় ঝুলছে রসালো মাল্টা, কমলা, পেয়ারা ও লেবু। দৃষ্টিনন্দন ফলজ বাগানে শতাধিক প্রকার ফলজ গাছ রয়েছে। তৎমধ্যে চোখ ধাঁধানো মাল্টা গাছ গুলোতে ঝুলছে মাল্টা ফল। জানা গেছে, রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী একজন বৃক্ষ প্রেমিক মানুষ। তিনি দীর্ঘ ধরে রাউজানে বৃক্ষ রোপন করে সারা দেশে আলোচনা আসেন তিনি। এরপর এক ঘন্টায় ৪ লক্ষ ৮৭ হাজার গাছ রোপন করে বিশ্ব ব্যাপী আলোচিত হন সাংসদ ফজলে করিম চৌধুরী। তিনি পর পর তিনবার বৃক্ষ রোপনে জাতীয় পুরুস্কার অর্জন করেন। এ বছর ব্যক্তি পর্যায়ে বৃক্ষ রোপনে অবদানের জন্য সরকার আবারো জাতীয় পদক প্রদান করেন। তিনি বিদেশে থাকায় পদকটি গ্রহণ করেন সাংসদের কনিষ্টপুত্র প্রকৌশলী ফারহান করিম চৌধুরী। সরকারী সূত্রে জানা যায়, সাংসদের পৌত্রিক বাগান বাড়িতে ফলজ, বনজ ও ঔষধি গাছ রোপনে অবদানের জন্য সরকার ব্যক্তি পর্যায়ে সাংসদ ফজলে করিম চৌধুরীকে জাতীয় পদক প্রদানের সিন্ধন্ত নিয়েছিল।

সুফি আদর্শই বর্তমান পৃথিবীতে মানবমুক্তির অনন্য সোপান সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের চেক বিতরণ অনুষ্ঠানে সিডিএ চেয়ারম্যান

শফিউল আলম, রাউজান প্রতিনিধিঃশাহানশাহ্ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী (কঃ) ট্রাস্ট-এর উদ্যোগে ‘এস জেড এইচ এম ট্রাস্ট বৃত্তি তহবিল’কে এবং বিভিন্ন খাতে সহায়তার চেক প্রদান আজ ১০ আগস্ট ২০২২ বুধবার সিডিএ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)’র চেয়ারম্যান জনাব আলহাজ¦ এম. জহিরুল আলম দোভাষ। অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন সিডিএ’র বোর্ড সদস্য এবং কারা পরিদর্শক এডভোকেট জিনাত সোহানা চৌধুরী, এস জেড এইচ এম ট্রাস্টের সচিব অধ্যাপক এ ওয়াই এম জাফর, এস জেড এইচ এম ট্রাস্ট বৃত্তি তহবিল পরিচালনা পর্ষদ সভাপতি অধ্যক্ষ আবু আহমদ, সদস্য চ.বি ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের প্রাক্তন সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ হেলাল উদ্দিন, ট্রাস্টের প্রশাসনিক ও সমন্বয় কর্মকর্তা এবং বৃত্তি তহবিলের সাধারণ সম্পাদক তানভীর হোসাইন।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন যেÑ সুফিদের মৌলিক কাজই হচ্ছে মানব সেবা। আল্লাহর পক্ষ থেকে আল্লাহর বান্দাদের হক আদায় এবং মানুষে-মানুষে সৌভ্রাতৃত্বের সম্পর্ক প্রতিষ্ঠার ক্ষেত্রে সুফি-দরবেশরাই গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছেন। সুফি আদর্শই বর্তমান পৃথিবীতে মানবমুক্তির অনন্য সোপান হিসেবে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। এ ধরনের মানবকল্যাণমূলক কাজ সম্পন্নের ব্যাপারে শাহানশাহ্ সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্ট কয়েক যুগ ধরে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। আমি ব্যক্তিগতভাবে তাদের কল্যাণমুখি সমস্ত কর্মের সাফল্য এবং আরো বিকাশ কামনা করি।
উল্লেখ্য, উক্ত অনুষ্ঠানে ‘শাহানশাহ্ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্ট’-এর পক্ষ হতে ‘এস জেড এইচ এম ট্রাস্ট বৃত্তি তহবিল’ ফান্ডে এক কোটি টাকার চেক প্রদান করা হয়।

মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ রাউজান হাজী পাড়া শাখার কাউন্সিলল সম্পন্ন
শফিউল আলম, রাউজান প্রতিনিধিঃ মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ হাজী পাড়া শাখার কাউন্সিল অধিবেশন সম্পন্ন । গত ১০ আগষ্ট বুধবার বাদে এশা হাজী পাড়ায় সংগঠনের সভাপতি শাহাদাৎ হোসেন মুন্নার সভাপতিত্বে অনুষ্টিত হয় । কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় পষদ সদস্য রাউজান প্রেস ক্লাবের সভাপতি শফিউল আলম। এতে আরো উপস্থিত ছিলেন মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ রাউজান উপজেলা সমন্বয়ক সাদিকজ্জমান সফি, মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ রাউজান উপজেলা শ্খাার সাবেক নির্বাহী সদস্য রাশেদ তালুকদার, মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ মুন্সির ঘাটা শাখার সধারন সম্পাদক স্বপন বড়ুয়া,সুমন বিশ্বাস, মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ হাজী পাড়া শাখার জাহাঙ্গীর আলম, শাহেদ হাসান, নাহিয়ান হায়দার, বাবু,সালাউদ্দিন। প্রথম অধিবেশন শেষে ২য় অধেবেশনে সভাপতিত্ব করেন মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ রাউজান উপজেলা সমন্বয়ক সাদিকজ্জমান সফি। ২য় অধিবেশনে উপস্থিত সকলের সর্ব সম্মতিক্রমে জাহাঙ্গীর আলমকে সভাপতি মোঃ শাহেদ হাসানকে সাধারন সম্পাদক নির্বাচিত করে ১১ সদস্য বিশিষ্ট মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ রাউজান হাজী পাড়া শাখার কমিটি গঠন করা হয় । কাউন্সিল অধিবেশনে পুবের্ই সভাপতির দায়িত্ব পালনকারী শাহাদাৎ হোসেন মুন্নার বিদেশ যাত্রা উপলক্ষে সংগঠনের পক্ষ থেকে সংর্বদণা প্রদান করা হয় ।