জেলা প্রশাসনের বিদ্যুৎ সাশ্রয় অভিযানে ৫০ হাজার টাকা জরিমানা

জেলা জেলা প্রশাসনের তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট নগরের বিভিন্ন স্থানে বিদ্যুৎ সাশ্রয় অভিযান পরিচালনা করে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (৬ আগস্ট) রাত ৮ থেকে ১০ টা পর্যন্ত নগরের বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সাশ্রয় এ অভিযান পরিচালনা করা হয়।

বায়েজিদ ও উত্তর কাট্টলী এলাকায় সহকারী কমিশনার ( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক, চকবাজার এলাকায় সহকারী কমিশনার ( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব হোসেন,কাজির দেউরী এলাকায় সহকারী কমিশনার ( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আতিকুর রহমান এ অভিযান পরিচালনা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বায়েজিদ ও উত্তর কাট্টলী এলাকার স্পাইস ভিলাকে ২ হাজার টাকা, সরিষাবাড়িকে ২ হাজার টাকা, কুক আউটকে ৫ হাজার টাকা, আবুল কালাম ১ হাজার টাকা, সামিয়া ইলেকট্রনিক্স ২ হাজার টাকা, জামান হোটেল ২ হাজার টাকা, জেএসি রিফুয়েলিং স্টেশন ১০ হাজার টাকাসহ মোট- ৭টি মামলায় ২৪ হাজার টাকা জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব হোসেন চট্টগ্রামের চকবাজার এলাকায় ওয়ালটন শো রুম সহ আটটি দোকানকে মোট ১৪ হাজার ৫০০ টাকা জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আতিকুর রহমান কাজির দেউরী এলাকায় ৬ টি মামলায় ৭ হাজার টাকা জরিমানা আদায় করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব হোসেন বলেন, রাত ৮ টার পর দোকানে অতিরিক্ত আলোকসজ্জা সহ দোকান পাট খোলা রাখায় এ জরিমানা আদায় করা হয়। এসময় অহেতুক আলো জ্বালিয়ে বিদ্যুতের অপচয় রোধকল্পে সরকারি নির্দেশনা মানার জন্য সবাইকে সচেতন হতে বলেন তিনি।