পদ্মা সেতু হওয়ায় আজ আমরা স্পন্দিত, উদ্দীপ্ত ও উজ্জীবিত

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, স্বপ্ন বাস্তবায়নের অমিত সাহসী প্রাধনমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশি-বিদেশি নানামুখী চাপের মুখেও বাঙ্গালির স্বাতন্ত্র, নিজ পরিবার ও আওয়ামী লীগ সরকারের আত্মমর্যাদার কথা ভুলে যাননি। কারণ তাঁর ধমনিতে বহমান রক্ত স্রোত বঙ্গবন্ধুর মতোই স্ফুরিত হয়েছে। তিনি জাতির পিতার বাঙ্গালিত্বের অহংবোধ ও আদর্শ থেকে চুল পরিমাণ বিচ্যূত হননি। বঙ্গবন্ধুর আত্মমর্যাদাবোধের তেজ শেখ হাসিনার মধ্যে থাকায় তিনিও আন্তর্জাতিক চাপগুলো রাজনৈতিক প্রজ্ঞায় উড়িয়ে দিয়েছেন। আজ শনিবার সকালে নগরীর ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে পদ্মা সেতুর উদ্বোধনী উৎসব উদ্যাপন কালে একথা বলেন।
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-রাজনৈতিক, সামাজিক, পেশাজীবী নেতৃবৃন্দ, প্যানেল মেয়র, ওয়ার্ড কাউন্সিলর, সংরক্ষিত কাউন্সিলর, উর্দ্ধতণ কর্মকর্তা-কর্মচারীসহ নগরীর সাধারণ জনগণ।
মেয়র বলেন, স্বপ্ন দেখে ভুলে যাওয়া নয় স্বপ্নকে বাস্তবে রূপ দেয়ার দৃঢ় প্রত্যয় নিয়ে এগিয়ে চলার নাম রাজনীতি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুঝতে পেরেছেন বাংলাদেশকে বঙ্গবন্ধুর সোনার বাংলায় রূপান্তর করতে হলে মানুষের সঙ্গে মানুষের যোগাযোগ বাড়াতে হবে। এই সত্য উপলব্ধি থেকেই অন্যান্য সেতুরমত পদ্মা সেতুর স্বপ্ন দেখে ছিলেন তিনি। একটি সেতুর অভাবে ১৮টি জেলার মানুষের যোগাযোগ স্থবির ও মন্থর হয়ে থাকবে তা হতে পারেনা। তাই আগে প্রতিবন্ধকতা দূর করার উদ্যমী স্বপন দেখলেন তিনি। ২০০১ সালের ৪ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর ভিত্তি প্রস্তর স্থাপন করে দীর্ঘ ২১ বছর পর সকল ষড়যন্ত্রের জাল ছিন্ন করে এই স্বপ্ন আজ বাস্তবে রূপ দিয়েছেন। সেই স্পন্দিত চিত্তের সাহসে আজ আমরা উদ্দীপ্ত ও উজ্জীবিত। মেয়র আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন রাষ্ট্র নায়ক তখন তার মতো আমরাও বড়ো বড়ো স্বপ্ন দেখার প্রত্যয় অর্জন করি। পদ্মা সেতু বাস্তবায়ন আামাদের আরও বড়ো বড়ো স্বপ্নের অভিযাত্রী করে তোলে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাই আমাদের ২০৪১ সালের মধ্যে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন দেখিয়েছেন। ছোট একটি স্বপ্নের সাফল্য বড় আরেকটি স্বপ্নের জন্ম দেয়। পদ্মা সেতু আমাদের সাহস বাড়িয়ে দিয়েছে। এই সাহস বৃদ্ধির পেছনের স্বপ্নবাজ মানুষটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু বিশ ¦দরবারে বাঙ্গালির আত্মমর্যাদা প্রতিষ্ঠায় নিজের জীবনকেও বিপন্ন করেছেন। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও জাতির পিতার যোগ্য সন্তানের পরিচয়কেই বিশ্ববাসীর সম্মুখে প্রতিষ্ঠিত করেছেন।
এছাড়াও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে মাওয়া ঘাট থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠান এলইডি স্ক্রীনের মাধ্যেমে নগরীর বিভিন্ন স্পটে সরাসরি সম্প্রচার করা হয় এবং বিভিন্ন মোড়ে ব্যাপনার, পেস্টুনসহ এই আনন্দঘন মহুর্তকে প্রাণবন্ত করতে ইন্টারন্যাশনাল কনভেনশন হলে সাংস্কৃতি অনুষ্ঠানের আয়োজন করা হয়।