আওয়ামী লীগ জন্মে ও কর্মে সফল একটি দলের নাম—ভূমিমন্ত্রী

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি বলেছেন, আওয়ামী লীগ জন্মে ও কর্মে সফল একটি দলের নাম। মানুষের চোখের ভাষা বুঝে রাজনীতি করে বলে এই দলটি সবসময় সফলতার পরিচয় দিয়েছে। জন্মলগ্ন থেকে বঙ্গবন্ধু, সুদীর্ঘ ৭৩ বছরের পথচলায় বাংলাদেশ আওয়ামী লীগ ও শেখ হাসিনার হাত ধরেই এদেশের সব অর্জন এসেছে।

বৃহস্পতিবার (২৩ জুন) বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে দলের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরও বলেন, জনগণের চাহিদা পূরণে জ্বালানি, শিল্প, শিক্ষা, চিকিৎসা ক্ষেত্রে অভূতপূর্ব সাফল্য অর্জনের ফলে জনগণ শেখ হাসিনার প্রতি আস্থাশীল। এই আস্থার সঙ্গে তৃণমূল নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ শক্তি যোগ করতে হবে। জনগণ এখনো মনে করে এদেশ আওয়ামী লীগ ও শেখ হাসিনার হাতেই নিরাপদ।

পাকিস্তান সৃষ্টি ও আওয়ামী লীগের প্রতিষ্ঠা নিয়ে মন্ত্রী বলেন, বিশেষ একটি মুহূর্তে আওয়ামী লীগের জন্ম। পাকিস্তান সৃষ্টির সঙ্গে সঙ্গে আমাদের ভাষা ও সংস্কৃতির প্রতি পশ্চিম পাকিস্তানের অবজ্ঞা ও অর্থনৈতিক বৈষম্য বঙ্গবন্ধু বুঝতে পেরেছিলেন। তিনি সেদিন পূর্ব বাংলার জনগণকে বোঝাতে সক্ষম হন-পশ্চিম পাকিস্তানিরা কখনোই আমাদের রাষ্ট্রীয় সুবিধা ও আমাদের অধিকারের প্রতি শ্রদ্ধাশীল নয়।

পশ্চিমাদের শোষনের মানসিকতা বঙ্গবন্ধু বুঝতে পেরে তার স্বপ্নের স্বাধীন বাংলাদেশ গড়ার লক্ষ্যে ৬ দফা দিয়ে জাতিকে বৃহত্তর ঐক্যর পথে নিয়ে আসেন। সত্তরের নির্বাচনে জয়লাভ করে বাঙালির কাছে ক্ষমতা হস্তান্তর না করায় জনরোষে দিশেহারা পাকিস্তানি শাসকদের বিরুদ্ধে একাত্তরের ৭মার্চ রেসকোর্স ময়দানে বঙ্গবন্ধু ঘোষণা করেন ‘এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ জাতিকে স্বাধীন বাংলাদেশ দিয়েছেন। জাতির অর্থনৈতিক মুক্তির জন্য কর্মসূচি গ্রহণকালে তাকে সপরিবারে হত্যা করা হয়েছে বলেও উল্লেখ করেন মন্ত্রী জাবেদ।

আওয়ামী লীগ জন্মে ও কর্মে সফল একটি দলের নাম—ভূমিমন্ত্রী 1
দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ সংগ্রামে বিজয়ে গৌরবে ৭৩টি বছর পার করেছে। ৭৩ বছরে এসে আওয়ামী লীগ এখনো তারুণ্যের উচ্ছ্বাস নিয়ে রাজনীতি করছে। এই উপমহাদেশে এই দলের অর্জনগুলো জনগণের অধিকার, উন্নয়ন ও মর্যাদার সঙ্গে সম্পর্কিত।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সহ-সভাপতি আবুল কালাম চৌধুরী, সহ-সভাপতি এমএ সাইদ, আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মির্জা কছির উদ্দিন, আবু সুফিয়ান।

এছাড়াও সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আবদুল মোতালেব, চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শামীমা হারুন লুবনা, চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ও সাতকানিয়া পৌর মেয়র মোহাম্মদ জোবায়ের, সাধারণ সম্পাদক ও বাঁশখালী উপজেলা চেয়ারম্যান চৌধুরী মো. গালিব, দক্ষিণ জেলা শ্রমিক লীগ সভাপতি নুরুল হাকিম, সাধারণ সম্পাদক ইঞ্জি: ইসলাম, চট্টগ্রাম দক্ষিণ জেলা কৃষকলীগ সভাপতি আতিকুর রহমান চৌধুরী, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগ সভাপতি এসএম বোরহান উদ্দিন ও সাধারণ সম্পাদক মো. আবু তাহের প্রমুখ।