২১ হাজার এমএএইচ ব্যাটারির স্মার্টফোন, এক চার্জে ৯৪ দিন!

বর্তমান সময়ে স্মার্টফোনের চার্জ থাকা নিয়ে কমবেশি সবারই সমস্যার মুখোমুখি হতে হয়। সাধারণ ব্যবহার কিংবা ইন্টারনেট ব্যবহারের ফলে ফোনের চার্জ দ্রুত ফুরিয়ে যায়। এই সমস্যার সমাধান দিতে ২১,০০০ এমএএইচ ব্যাটারি স্মার্টফোন চলে এসেছে বাজারে। একবার চার্জে (স্টান্ডবাই মোডে) টানা ৯৪ দিন ব্যাকআপ পাওয়া যাবে। চীনের মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠান ওকিটেল নতুন এই স্মার্টফোন উন্মোচন করেছে। ওকিটেল ডব্লিউপি১৯ মডেলের এই ফোনের প্রধান আকর্ষণই হচ্ছে ২১ হাজার এমএএইচ ব্যাটারি।
ওকিটেল দাবি করেছে, এক চার্জে তাদের এই ফোনে ৩৬ ঘণ্টা ভিডিও দেখা যাবে। সপ্তাহের পর সপ্তাহ এই ফোন ব্যবহার করা যাবে। কথা বলা যাবে একটানা ১২২ ঘণ্টা, গান শোনা যাবে ১২৩ ঘণ্টা।

৬.৭৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লের ফোনটিতে থাকছে মিডিয়াটেক হেলিও জি৯৪ চিপসেট। ফোনে ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ সুবিধা রেখেছে ওকিটেল।

অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে চলা ফোনটিতে থাকছে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা। এছাড়া ২০ মেগাপিক্সেল সনি নাইট ভিশন সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ব্যবহার হয়েছে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনের সামনে থাকছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা।

২১,০০০ এমএএইচ ব্যাটারি চার্জ হতে সঙ্গে থাকছে ২৭ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট। ফোনটি সম্পূর্ণ চার্জ হতে সময় লাগবে ৪ ঘণ্টা।