Electric Ambassador: অ্যাম্বাসাডর আসছে নতুন অবতারে, ভারতে লঞ্চ হবে এই ইলেকট্রিক গাড়ি

Ambassador Car Update: ভারতের বাজারে এই গাড়ির কোনও পরিচিতির প্রয়োজন নেই। দেশের রাস্তায় এই ঐতিহ্যবাহী গাড়ি অদৃশ্য হয়ে গেলেও কলকাতায় ট্যক্সির সৌজন্যে দেখতে পাবেন এই গাড়ি। অটো সাইটগুলির রিপোর্ট সত্যি হলে, নতুন রূপে বাজারে আসতে চলেছে অ্যাম্বাসাডর।

Electric Ambassador: কারা আনছে এই গাড়ি ?
শোনা যাচ্ছে, সম্পূর্ণ নতুন ইলেকট্রিক সেডান হিসেবে বিশ্ববাজারে আত্মপ্রকাশ করবে এই গাড়ি। অতীতে হিন্দুস্তান মোটরস লিমিটেড এই গাড়ি কোম্পানি কিনেছে ফ্রান্সের গাড়ি নির্মাতা পুজোঁ। মাত্র ৮০ কোটি টাকায় বিক্রি হয়েছে এই কোম্পানি। অ্যাম্বাসাডরের ব্র্যান্ড ও অধিকার সত্ত্ব বিক্রি করেছিল হিন্দুস্থান মোটরস।

Ambassador Car Update: যৌথ উদ্যোগে ভারতে তৈরি হবে গাড়ি
নতুন রিপোর্ট বলছে, পুজোঁর সঙ্গে গাঁটছড়া বেঁধে বৈদ্যুতিক গাড়ির পাশাপাশি ইলেকট্রিক টু হুইলারও তৈরি করবে হিন্দুস্থান মোটরস। ইলেকট্রিক অ্যাম্বাসেডর চেন্নাইতে তৈরি করা হতে পারে। আগে যেখানে মিতসুবিসির গাড়ি তৈরি হোতো এবার সেখানেই তৈরি হবে ইলেকট্রিক অ্যাম্বাসাডর।

Electric Ambassador: কেমন দেখতে হবে গাড়ি ?
নতুন অ্যাম্বাসাডর সম্পূর্ণ আধুনিক অন্দরসজ্জা পাবে বলে মনে করা হচ্ছে। স্পাই ইমেজ দেখেই বুঝতে পারবেন, গাড়ির দর্শন নিয়ে আলদাভাবে চিন্তা করেছে কোম্পানি। বৈদ্যুতিক এই গাড়িতে সিঙ্গল মোটর ছাড়াও বড় আকারের ব্যাটারি থাকবে বলে মনে করা হচ্ছে। তবে গাড়িটি কেমন হবে তা নিয়ে এই মুহূর্তে জল্পনার শেষ নেই।

Ambassador Car Update: অ্যাম্বাসাডর মানেই ঐতিহ্য
ভারতের বাজারে নতুন করে এই ব্র্যান্ড এলে হৈচৈ হবে এটাই স্বাভাবিক। ভারতীয়দের মনে এখনও এই গাড়ির কালজয়ী আবেদন রয়েছে। একসময় এইচএম অ্যাম্বাসাডরের কাছে পুরো ভারতীয় অটো মার্কেট ছিল। মারুতি ও অন্য কোম্পানিগুলি ভারতে আসার আগে এই বাজার ধরে রেখেছিল কোম্পানি। শোনা যাচ্ছে, ভারতে এলে অ্যাম্বাসেডর নামটি সাব-ব্র্যান্ড হিসাবে ব্যবহার করা হবে। দেশে অ্যাম্বাসাডরের ইতিহাস বলছে, পশ্চিমবঙ্গের উত্তরপাড়া প্ল্যান্টে 2014 সালে তৈরি করা হয়েছিল এই গাড়ি। তবে নতুন করে এই গাড়ি এলে একই প্ল্যান্ট আবার ব্যবহার করা হবে এমন সম্ভাবনা নেই।