কোভিড নেগেটিভ সাকিব, ফিট থাকলে খেলবেন চট্টগ্রাম টেস্ট

শ্রীলঙ্কা সিরিজে খেলতে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেন সাকিব আল হাসান। দুই ম্যাচের সিরিজের আগে ঢাকা প্রিমিয়ার লীগে সারেন প্রস্তুতি। তবে সিরিজ শুরুর আগ মুহূর্তে সাকিবের করোনা ধরা পড়ে। এবার সাকিবকে নিয়ে সুসংবাদ দিলেন বিসিবির স্পোর্টস ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। করোনা নেগেটিভ হয়েছেন তিনি, ফিট থাকলে খেলতে পারবেন চট্টগ্রাম টেস্টে।

সুজন বলেন, ‘আমরা শুনেছি সাকিব করোনা নেগেটিভ হয়েছেন। ফিট থাকলে চট্টগ্রাম টেস্টে খেলবেন তিনি।
সাকিবের কোভিড নেগেটিভ হওয়ার বিষয়টি জানেন বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। তবে চট্টগ্রাম টেস্টে সাকিব খেলবেন কি না তা নিয়ে দেননি নিশ্চয়তা। নান্নু মানবজমিনকে বলেন, ‘সাকিবের কোভিড নেগেটিভ হওয়ার সংবাদ পেয়েছি। তবে বিসিবির পক্ষ থেকে আমাদের কোনো মেইল দেয়া হয়নি। সে চট্টগ্রাম টেস্টে খেলবে কি না নিশ্চিত নই।’

গত ৮ই মে ঢাকায় এসেছে শ্রীলঙ্কা দল
সিরিজটিকে সামনে রেখে ১২ই মে চট্টগ্রামে অনুশীলনে যোগ দেয়ার কথা ছিল সাকিবের। কিন্তু পর পর দুটি করোনা টেস্টে পজেটিভ আসেন তিনি।
গত ডিসেম্বরে পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেন সাকিব। পারিবারিক কারণে দক্ষিণ আফ্রিকায় টেস্ট খেলতে পারেননি। ঘরের মাঠে শ্রীলঙ্কা সিরিজ দিয়ে সাদা পোশাকে প্রত্যাবর্তনের অপেক্ষায় রয়েছেন দেশসেরা এই অলরাউন্ডার। ১৫ই মে চট্টগ্রামে শুরু হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার প্রথম টেস্ট। আগামী ২৩শে মে মিরপুরে শুরু হবে দ্বিতীয় টেস্টটি। ম্যাচ দুটিই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভূক্ত।