সারা বছর বিভিন্ন ধরনের চ্যালেঞ্জ নিয়ে কাজ করি

বিজিএমইএ’র সভাপতি ফারুক হাসান বলেছেন, সারা বছর বিভিন্ন ধরনের চ্যালেঞ্জ নিয়ে কাজ করি। এ চ্যালেঞ্জকে আমরা সুযোগে রূপান্তর করতে চেষ্টা করি।

বন্দর, কাস্টমস, ব্যাংক, বায়ার, বিভিন্ন ডেভেলপমেন্ট পার্টনারদের সহযোগিতা নিয়ে আমরা এ সেক্টরকে এগিয়ে নিয়ে যাব। আগামীতে যে সুযোগগুলো আছে সেগুলো কীভাবে আদায় করবো, এগিয়ে নেব সে লক্ষ্যে কাজ করছি।
রোববার (১৭ এপ্রিল) চট্টগ্রামের পোশাক শিল্প মালিক, সরকারি-বেসরকারি কর্মকর্তা, সাংবাদিকসহ বিভিন্ন স্টেক হোল্ডারদের সম্মানে বিজিএমইএ’র ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ইফতার হচ্ছে দোয়া কবুলের সময়। তিন বছর পরে একসঙ্গে আমরা ইফতার ও দোয়া করবো। আপনারা জানেন গত দুই বছর কোভিডের কারণে বিজিএমইএ’র ইফতার আয়োজন সম্ভব হয়নি। এ ইফতার আসলে সদস্যদের মিলনমেলা হয়। কোভিডে আমরা অনেককে হারিয়েছি, অনেকে এখনো অসুস্থ আছেন। সবার জন্য দোয়া করবো। চট্টগ্রামের বিজিএমইএ হাসপাতালে বড় এক্স-রে মেশিন প্রয়োজন ছিল। ঢাকা থেকে একটি এক্স-রে মেশিন ব্যবস্থা করেছি। চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে।

বিজিএমইএর প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলামের সভাপতিত্বে ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন বিজিএমইএর সহ-সভাপতি রফিকুল ইসলাম, শহিদুল্লাহ্ আজিম, নাসিরউদ্দিন, রাকিবুল আলম চৌধুরী, পরিচালক মোহাম্মদ আবদুস সালাম, এমডিএম মহিউদ্দিন চৌধুরী, আবদুল্লাহ হিল রাকিব, নুরুল ইসলাম, নাভিদুল হক, তানভীর আহমেদ, ইমামুল হক খান (বাবলু), ইমরানুর রহমান, তানভীর হাবিব, এএম শফিউল করিম (খোকন), মো. হাসান (জ্যাকি), এম এহসানুল হক, মিরাজ-ই-মোস্তফা কায়সার, বিজিএমইএর সাবেক সভাপতি এসএম ফজলুল হক, সাবেক প্রথম সহ-সভাপতি শাহাবুদ্দিন আহমেদ, এরশাদ উল্লাহ, এসএম আবু তৈয়ব, নাসিরউদ্দিন চৌধুরী, নাসিরউদ্দিন আহমেদ চৌধুরী, মঈনউদ্দিন আহমেদ (মিন্টু) প্রমুখ।

ইফতার মাহফিলে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাফর আলম, চট্টগ্রাম রেঞ্জ পুলিশের ডিআইজি আনোয়ার হোসেন, কাস্টমস ও বন্ডের উচ্চপদস্থ কর্মকর্তা, সিএমপি ও শিল্প পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তা, চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক, চট্টগ্রামের সিভিল সার্জন, শ্রম দফতরের পরিচালক, কল-কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের ডিআইজি, সিনিয়র সাংবাদিক, সরকারি-বেসরকারি ব্যাংকের কর্মকর্তা, চিটাগাং সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদকসহ নেতৃবৃন্দ, ফায়ার সার্ভিস উপ-পরিচালক, শিপিং এজেন্ট ও শ্রমিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বিজিএমইএ হাসপাতাল, চট্টগ্রামকে একটি অত্যাধুনিক ডিজিটাল এক্স-রে মেশিন হস্তান্তর করা হয়। এটি হস্তান্তরকালে বিজিএমইএ হাসপাতাল বিষয়ক স্থায়ী কমিটির চেয়ারম্যান শাহাদাত মোশারফ খাঁন, কো-চেয়ারম্যান লিয়াকত আলী চৌধুরী, সৈয়দ মোহাম্মদ তানভীর, খাজা মাঈনউদ্দিন ফরহাদ ও বিজিএমইএ হাসপাতালের পরিচালক ইনচার্জ মিরাজ-ই-মোস্তফা কায়সার উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের অধ্যাপক গিয়াস উদ্দিন তালুকদার রমজানের তাৎপর্য বিষয়ে আলোচনা, দোয়া ও মোনাজাত পরিচালনা করেন।