শিশু আরাফ হত্যা মামলার রায় পিছিয়েছে

পূর্বশত্রুতার জের ধরে বাকলিয়া থানাধীন দক্ষিণ বাকলিয়া ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নুরুল আলম মিয়াকে ফাঁসাতে গিয়ে তার বাড়ির এক ভাড়াটিয়ার শিশু আবদুর রহমান আরাফ (২) হত্যা মামলার রায় পিছিয়েছে।

রায় ঘোষণার জন্য ২৮ এপ্রিল পরবর্তী দিন ধার্য করেছেন আদালত।

বুধবার (৩০ মার্চ) দুপুরে চট্টগ্রামের তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. জসিম উদ্দিন এ আদেশ দেন।

মামলার আসামিরা হলেন- হত্যার পরিকল্পনাকারী মো. ফরিদ (৩৮), দারোয়ান মো. হাসান (২৩) ও তার মা নাজমা বেগম। এদের মধ্যে মো.হাসান জামিনে আছেন। অন্য ২ জনকে কারাগারে পাঠানো হয়েছে।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) প্রবীর কুমার ভট্টাচার্য্য বলেন, বুধবার (৩০ মার্চ) রায়ের তারিখ ছিল। রায় পূর্ণাঙ্গ লেখা শেষ না হওয়ায় তা পিছিয়ে আগামী ২৮ এপ্রিল ধার্য তারিখ নির্ধারণ করেছেন আদালত।

২০২১ সালের ১০ মার্চ এ মামলার চার্জ গঠন করা হয়। রাষ্ট্রপক্ষে ২০ জন সাক্ষ্য দিয়েছেন। আসামি পক্ষে ১০ জনের সাফাই সাক্ষ্য হয়েছে।

আসামি ফরিদের সঙ্গে ১৯ নম্বর দক্ষিণ বাকলিয়া ওয়ার্ড কাউন্সিলর নুরুল আলম মিয়ার পূর্ব থেকে বিরোধ ছিল। আসামি হাসান নাজমা বেগমের ছেলে। হাসানের সহায়তায় নাজমা বেগম আরাফকে হত্যা করে বলে অভিযোগ রয়েছে।

২০২০ সালের ৭ জুন বাকলিয়া ম্যাচ ফ্যাক্টরি রোডে নুরুল আলম মিয়ার বাড়ির ছাদে ট্যাংক থেকে আবদুর রহমান আরাফের (২) মরদেহ উদ্ধার করে পুলিশ। আবদুর রহমান আরাফ নুরুল আলম মিয়ার বাড়ির ভাড়াটিয়া আবদুল কাইয়ুমের ছেলে।