মসজিদের পূর্ণ নির্মাণ ৭দিনের মধ্যে শুরু করলে মোতোয়াল্লীর বাড়ি ঘেরাও হুঁশিয়ারি

নগরীর দক্ষিণ হালিশহরের ঐতিহ্যবাহী”সিমেন্ট ক্রসিং জামে মসজিদের পূর্ণ নির্মাণ ও সংস্কারের দাবিতে চতুর্থ  বারের  ১৮ মার্চ শুক্রবার বাদ জুমা মসজিদের সামনে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি  পালন করেছে।

স্থানীয়এলাকাবাসী- মুসল্লি পরিষদের পক্ষে  সাবেক কাউন্সিলর ও আঃ লীগ নেতা হাজী মোঃ আসলাম মসজিদের ইমাম, মোয়াজ্জেম ও মোতোয়াল্লীর উদ্দেশ্যে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, আগামী ১সপ্তাহের মধ্যে  উক্ত প্রতিষ্ঠানের উন্নয়ন কাজ- সংস্কার বা পুর্ণ নিমা্র্ণ কাজ শুরু না করলে , আমরা সবাই কে নিয়ে মোতোয়াল্লীর বাড়ি ঘেরাও কর্মসূচি তে যেতে বাধ্য হব।

। এছাড়া মুসল্লি পরিষদ -স্থানীয় বাসিন্দা দের নিয়ে জেলা প্রশাসক ও ধর্ম মন্ত্রণালয়ের দায়িত্ব রতদের পত্র প্রদান করে মসজিদ কার্যক্রম পরিচালনা কমিটির মাধ্যমে  পালনের সিদ্ধান্ত নিয়েই চালানোর ঘোষণা দেন।

হাজী মোঃ আক্কাস উদ্দিন সওদাগরের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন হাজী মোঃ আবছার মেম্বার,আব্দুস সালাম, হাজী মোঃ শাহজামাল, হাজী মোঃ ইসমাইল হোসেন, হাজী মোঃ আখতার সওঃ।

সংগঠক মুঃ সাইফুর রহমান রনি র সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মোঃ সেলিম রেজা, হাবিব উল্লাহ, আনোয়ার হোসেন বেলাল, মোশাররফ হোসেন রুবেল, মোঃ শাহানূর, আরমান, মোঃ জামাল উদ্দিন , মানিক সহ  পঞ্চায়েত মুসল্লি পরিষদের ‌অগণিত সদস্য‌ , শত শত ধর্মপ্রাণ মুসল্লি আবারো মসজিদ পুণঃ নির্মাণের দাবি ও অনুরোধ জানালো।

প্রতিদিন  এলাকা ও বাহিরের সকল ধর্মপ্রাণ মুসল্লীগণের ইবাদত করতে মসজিদ  আশা  নামাজ আদায় ও ইবাদত করতে এসে প্রতিবন্ধকতায় পড়েন।  নানা সমস্যায় জর্জরিত  মসজিদের অবকাঠামো প্রায় ৬৮বছরের পুরোনো।

মোতোয়াল্লীর একঘেয়েমি ও দায়িত্বহীনতা শহরের ভিআইপি রোডের পাশে দক্ষিণ হালিশহর এলাকার প্রাণ কেন্দ্র ও আন্তর্জাতিক বিমানবন্দর রোডের সম্মুখে   ঐতিহাসিক মসজিদটি কি এখনো নতুন করে পুনঃ নির্মাণ করার দরকার নয় ?

যেখানে বর্ষাকালে মসজিদের সামনে পানি জমে থাকে মসজিদের নিচতলা পানিতে কোমর পর্যন্ত ডুবে যায় ওযু ও প্রস্রাব খানায় ময়লা ভাসমান হয় বিভিন্ন কাঠামো ভেঙ্গে পড়ছে । তারপরও মোতাওয়াল্লীর কি এসব বিষয়ে নজর পড়ে না  ধর্ম প্রাণ মুসল্লীর প্রশ্ন ? পঞ্চায়েত অনেক মুসল্লি সংবাদ মাধ্যম কে আরো অভিযোগে জানায় যে, সম্প্রতি এলিভেট এক্সপ্রেসের কাজে সংস্কার(মসজিদের কিছু অংশের) ক্ষতি পূরণ বাবদ প্রায় ১কোটি টাকার মতো মোতোয়াল্লী পরিষদ কে প্রদান করেছেন ম্যাক্স কৃতপক্ষ।

স্থানীয় বাসিন্দা ও মুসল্লি পরিষদের দাবি কমিটি করে দিয়ে মসজিদেরঐতিহ্য ধরে রেখে দ্রুত সময়ে উন্নয়ন কাজ করতে বারবার মোতোয়াল্লী পরিষদ সভাপতি মহোদয় কে অনুরোধ করলে তারা কোন পদক্ষেপ নিচ্ছেন না।