বান্দরবানে বিক্ষোভ

বান্দরবান প্রতিনিধি: শান্তিচুক্তি ভঙ্গকারী সন্তু লারমার মদদপুষ্ঠ জেএসএস (মুল) সন্ত্রাসী কর্তৃক সেনাবাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসার হাবিবুর রহমানকে গুলি করে হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ।

শনিবার (৫ ফেব্রুয়ারি ) বিকাল ৩ টার সময় পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান কাজী মোঃ মজিবর রহমানের নেতৃত্বে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এর আগে শহরের হোটেল হিলবার্ড চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে এসে শেষ হয়।

এসময় কাজী মজিব বলেন, ১৯৯৭সালে সরকারের সাথে করা শান্তিচুক্তি মানছে না সন্তুলারমা। তিনি বলেন, সন্তু লারমা এ চুক্তির সাথে বেইমানী করেছে। এসময় তিনি বলেন, সন্তু লারমার মদদপুষ্ট জেএসএস (মূল) সন্ত্রাসীরা বান্দরবানের রুমায় সেনা টহল এর উপর গুলিবর্ষণ করে সিনিয়র ওয়ারেন্ট অফিসার হাবিবুর রহমানকে হত্যা করে। এতে তাদের আরেক সৈনিক ফয়েজ গুলিবিদ্ধ হয়েছে। এটি রাষ্ট্রের জন্য বড় ধরনের হুমকি ও হতাশাজনক উল্লেখ করে তিনি সন্ত্রাসীদের শাস্তির দাবি জানান। অন্যথায় কঠোর কর্মসূচীর ঘোষনা দেন তিনি।
এসময় পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের জেলার সহ সভাপতি (অব:) ক্যাপ্টেন তারু মিয়ার সভাপতিত্বে সহ সভাপতি এম রুহুল আমিন, নুরুল আলম, আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক মোঃ নাছির উদ্দীনসহ শতশত বাঙ্গা