কোতোয়ালী থানা ছাত্রদলের বিক্ষোভ মিছিল

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবী এবং ৫ জানুয়ারি চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে বিএনপির শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচিতে পুলিশি হামলা, ৪৯ জন নেতাকর্মীকে গ্রেফতার ও মিথ্যা মামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানা ছাত্রদল।

শনিবার (১৫ জানুয়ারি) বিকালে মিছিলটি পাথরঘাটা মোড় থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় কোতোয়ালি থানা ছাত্রদল নেতা ইয়াকুব আলী জুয়েল বলেন, বর্তমান সরকার বিএনপিকে ধ্বংস করতে মরিয়া হয়ে উঠেছে। তাই রাজনৈতিক দলগুলোর সভা সমাবেশ করার গণতান্ত্রিক অধিকার হরণ করছে। ৫ জানুয়ারি ভোটাধিকার হরণ দিবস উপলক্ষে চট্টগ্রাম মহানগর বিএনপির চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনের শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচিতে পুলিশ অত্যন্ত ন্যাক্কারজনকভাবে হামলা চালিয়ে নেতাকর্মীদের আহত করেছে। ৪৯ জন নিরীহ নেতাকর্মীকে অন্যায়ভাবে গ্রেফতার করা হয়েছে। এই ঘটনায় পুলিশ চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন, সদস্য সচিব আবুল হাশেম বক্কর, মহানগর ছাত্রদলের আহবায়ক সাইফুল আলম ও সদস্য সচিব শরিফুল ইসলাম তুহিনসহ ৭৫ জনের বিরুদ্ধে কোতোয়ালি থানায় মিথ্যা মামলা দিয়েছে।

তিনি অবিলম্বে বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবকদল ও ছাত্রদলের নেতাকর্মীদের মিথ্যা মামলা প্রত্যাহার করে গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তির দাবী জানান।

এসময় উপস্থিত ছিলেন কোতোয়ালী থানা ছাত্রদল নেতা আবু সোলতান সানি, মঈন উদ্দীন মারুফ, সোহেল রানা, মো. রিদুয়ান, এনায়েত বাজার ওয়ার্ড ছাত্রদল নেতা তাঞ্জিমুল ইসলাম চৌধুরী, মেহেদি হাসান দিপু, মোজাম্মেল হক ইয়ামিন, ফিরিঙ্গিবাজার ওয়ার্ড ছাত্রদল নেতা সাদমান আলি শাওন, মো. জহির, পাথরঘাটা ওয়ার্ড ছাত্রদল নেতা ইউনুস নূর রবিন, বদরুদ্দোজা বদরুল, রুহিত, আলকরণ ওয়ার্ড ছাত্রদল নেতা এস এম রিদুয়ান, দিদারুল আলম, মাহাবুব আলম, আন্দরকিল্লা ওয়ার্ড ছাত্রদল নেতা তৌহিদুল ইসলাম তৌহিদ, দেওয়ান বাজার ওয়ার্ড ছাত্রদল নেতা মো. আলাউদ্দিন, রাহাত, বুলেট, সজিব, বক্সিরহাট ওয়ার্ড ছাত্রদল নেতা রাকিব, জামাল, পারভেজ, রফিক প্রমুখ।