দ্বিতীয় ম্যাচেও জয় পেয়েছে পাকিস্তান

ভারতকে হারিয়ে আসর শুরু করা পাকিস্তান, দ্বিতীয় ম্যাচেও জয় পেয়েছে। নিউজিল্যান্ডকে বাবর আজমরা হারিয়েছে ৫ উইকেটে। কিউইদের ছুড়ে দেয়া ১৩৫ রানের টার্গেট তারা টপকিয়েছে ৭ বল হাতে রেখে। শেষদিকে ১২ বলে ২৭ রানের জড়ো ইনিংস খেলে পাকিস্তানকে জয়ের বন্দরে পৌছেদেন আসিফ আলী। ২৬ রানে অপরাজিত থাকেন অভিজ্ঞ শোয়েব মালিক।
গত সেপ্টেম্বরে হঠাৎ করেই পাকিস্তান সফর বাতিল করে দেশে ফিরে যায় নিউজিল্যান্ড। ‘হামলার হুমকি রয়েছে’ এমন অভিযোগ ছিল কিউইদের। নিউজিল্যান্ডের এমন সিদ্ধান্তে ক্ষোভে ফেটে পড়ে পাকিস্তানের ক্রিকেটাঙ্গন।

এই ঘটনায় পুরো পাকিস্তান জুড়ে ওঠে সমালোচনার ঝড়। পাকিস্তানের সাবেক ক্রিকেটাররা বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচে ‘দেখে নেয়ার জন্য’ বাবর আজমদের উদ্দেশ্যে বার্তা দেন। শারজাহ’য় আলোচিত সেই ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় পাকিস্তান অধিনায়ক বাবর আজম। আগের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে গুঁড়িয়ে দারুণভাবে বিশ্বকাপ শুরু করা পাকিস্তান অপরিবর্তিত একাদশ নিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামে।
টসে হেরে আগে ব্যাট করতে নেমে সাবধানী শুরু করে কিউইরা। মার্টিন গাপটিল ও ড্যারেল মিচেলের উদ্বোধনী জুটিতে করেন ৩৬ রান। এরপরই নিয়মিত বিরতীতে উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভারে ১৩৪ সংগ্রহ করে তারা। দলের পক্ষে সর্বোচ্চ ২৭ রান করেন ড্যারেল মিচেল ও ডেভন কনওয়ে। পাকিস্তানের হারিস রঊফ ২২ রানে চার উইকেট দখল করে নিউজিল্যান্ডের ইনিংসে ধস নামান। ১৩৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে পাওয়ার প্লেতে বাবর আজমের উইকেট হারিয়ে ৩০ রান সংগ্রহ করে পাকিস্তান। এক পর্যায়ে ৬৯ রানে চার উইকেট হারিয়ে বসে তারা। সেখান থেকে দলকে টেনে তোলেন শোয়েব মালিক। শেষ দিকে তাকে যোগ্য সহায়তাদেন আাসিফ আলী। ১২ বলে ২৭ রানে অপরাজিত থাকেন এই ব্যাটার। শোয়েব মালিক করেন ২৬ রান।
পাকিস্তান একাদশ
বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, ফাখর জামান, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, আসিফ আলি, শাদাব খান, ইমাদ ওয়াসিম, হাসান আলি, হারিস রউফ, শাহিন শাহ আফ্রিদি।

নিউজিল্যান্ড একাদশ
মার্টিন গাপটিল, ডেভন কনওয়ে, গ্লেন ফিলিপস, কেন উইলিয়ামসন (অধিনায়ক), টিম শেইফার্ট, ড্যারেল মিচেল, জেমস নিশাম, মিচেল স্যান্টনার, টিম সাউদি, ট্রেন্ট বোল্ট, ইশ সোধি।