কাপ্তাইয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছে ১০ ইউপি সদস্যঃ চেয়ারম্যান পদে ১ জনের প্রত্যাহার

মোঃ নজরুল ইসলাম লাভলু, কাপ্তাই।
কাপ্তাই উপজেলার ৩ টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে ৪ জন সংরক্ষিত মহিলা সদস্য এবং ৬ জন সাধারণ সদস্য বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হতে যাচ্ছে। মঙ্গলবার (২৬ অক্টোবর) বিকেল ৫ টা পর্যন্ত মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিনে কাপ্তাই উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে এমন তথ্য পাওয়া গেছে।
কাপ্তাই উপজেলা নির্বাচন কর্মকর্তা তানিয়া আক্তার জানান, ৪ নং কাপ্তাই ইউনিয়নের সংরক্ষিত ৪,৫ ও ৬ নং ওয়ার্ডে মোসাম্মেদ সেলিনা পারভিন, একই ইউনিয়নের ৮ নং সাধারণ ওয়ার্ডে সালেহ আহমেদ, ৫ নং ওয়াগ্গা ইউনিয়নের সংরক্ষিত ১,২ ও ৩ নং ওয়ার্ডে প্রনুচিং মারমা, সংরক্ষিত ৪,৫ ও ৬ নং ওয়ার্ডে শিখা রানী তনচংগ্যা এবং একই ইউনিয়নের ১ নং সাধারণ ওয়ার্ডে জয় শংকর তনচংগ্যা, ২ নং ওয়ার্ডের মদন মোহন তনচংগ্যা এবং ২ নং রাইখালী ইউনিয়নের সংরক্ষিত ৭,৮ ও ৯ নং ওয়ার্ডে উয়ইচিং মারমা, ৭ নং সাধারণ ওয়ার্ডে সমীরন তনচংগ্যা, ৮ নং ওয়ার্ডে সুইক্য প্রু মারমা, ৯ নং ওয়ার্ডের সুইএচিং মারমা ছাড়া অন্য কোন প্রার্থী মনোনয়ন পত্র জমা দেয়নি। ফলে প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় ওই ১০ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচীত হতে যাচ্ছে।
এদিকে, মঙ্গলবার বিকেল ৫ টা পর্যন্ত মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিনে চেয়ারম্যান পদে ২ নং রাইখালী ইউনিয়ন হতে মংক্যজাই মারমা মনোনয়ন পত্র প্রত্যাহার করেছেন বলে জানান রাইখালী ইউনিয়ন পরিষদের নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালনকারী উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা ফজলে রাব্বি।
এছাড়া, সংরক্ষিত মহিলা সদস্য পদে কাপ্তাই ইউনিয়ন থেকে ডালিয়া আলম এবং সাধারণ সদস্য পদে ৭ জন মনোনয়ন পত্র প্রত্যাহার করেছেন।
এনিয়ে কাপ্তাই উপজেলার ২ নং রাইখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন, সাধারণ সদস্য পদে ২৫ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯ জন, ৪ নং কাপ্তাই ইউনিয়নে সাধারণ সদস্য পদে ২৩ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৬ জন এবং ৫ নং ওয়াগ্গা ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ২ জন, সাধারণ সদস্য পদে ২০ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮ জন সদস্য প্রতিদ্বন্ধিতা করছেন।
প্রসঙ্গত, কাপ্তাই উপজেলার ৫ টি ইউনিয়নের মধ্যে এই ৩ টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১১ নভেম্বর। এছাড়া আগামী ২৮ নভেম্বর চিৎমরম ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে বলে নির্বাচন অফিস সূত্রে জানা থেছে।
উপজেলার ১ নং চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদের মেয়াদ শেষ না হওয়ায় আগামী ৬ মাস পর এই ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।