কাপ্তাইয়ে আওয়ামী লীগ দলীয় চেয়ারম্যান প্রার্থী দুর্বৃত্তদের গুলিতে নিহত

কাপ্তাই প্রতিনিধি
কাপ্তাই উপজেলাধীন চিৎমরম ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ দলীয় চেয়ারম্যান প্রার্থী নেথোয়াই মারমা (৫৬)কে সশস্ত্র দুর্বৃত্তরা গুলি করে হত্যা করেছে গত শনিবার রাত প্রায় ১২ টায়। চিৎমরম বাজার থেকে প্রায় ৪ কিঃ মিটার দূরে অবস্থিত আগাপাড়া এলাকায় নিজ
বাড়িতেই তাকে গুলি করে হত্যা করা হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ। নিহত নেথোয়াই মারমা চিৎমরম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। আগামী ১১ নভেম্ভর অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনে তিনি আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী ছিলেন। গত মঙ্গলবার আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরীত এক পত্রে কাপ্তাইয়ের ৪ টি ইউনিয়নের নৌকার প্রার্থীদের নাম ঘোষনা করা হয়।
রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য ও কাপ্তাই উপজেলা আওয়ামী লীগ সভাপতি অংসুই ছাইন চৌধুরী জানান, গত শনিবার মনোনয়ন পত্র জমা দিয়ে তিনি চিৎমরমে এলাকায় গিয়েছিলেন নেতাকর্মী ও স্বজনদের সাথে দেখা করতে। রাতে তার নিজ বাড়িতে একদল সশস্ত্র পাহাড়ী সন্ত্রাসী এসে তাকে গুলি করে হত্যা করে। তিনি এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।তিনি বলেন, এরআগে চিৎমরমে সন্ত্রাসী হামলায় দু’জন যুবলীগ নেতাকে হত্যার ঘটনার পর থেকে নিরাপত্তা জনিত কারণে নেথোয়াই গত প্রায় দু’বছর ধরে উপজেলা সদর রেস্ট হাউজেই বসবাস করতেন। গতকালই মনোনয়ন পত্র জমা দিয়ে বাড়িতে গেছেন পরিবারের সাথে পরামর্শ করতে। কিন্তু রাত প্রায় বারোটায় আগাপাড়া এলাকার বাড়িতে প্রায় ১৪/১৫ জনের একদল সশস্ত্র সন্ত্রাসী দরজা ভেঙ্গে ঘরে প্রবেশ পূর্বক তাকে গুলি করে হত্যা করে পালিয়ে যায়।
নিহত নেথোয়াই মারমার ছেলের উদ্ধৃতি দিয়ে অংসুই ছাইন চৌধুরী বলেন, “সবুজ পোশাক পরিহিত ১৪-১৫ জনের সশস্ত্র একদল সন্ত্রাসী তাদের ঘরের দরজা ভেঙ্গে ঢুকে পড়ে এবং তার বাবাকে ধরে নিয়ে যেতে চায়। তার বাবা যেতে রাজি না হওয়ায় তারা ব্রাশ ফায়ারে তার বাবাকে খুন করে বীর দর্পে চলে যায়।”
উপজেলার চন্দ্রঘোনা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আওয়ামী লীগ প্রার্থী নেথোয়াই মারমা দুর্বৃত্তের গুলিতে ঘটনাস্থলেই নিহত হয়। রাতেই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তার শরীরে ৩ টি গুলির চিহ্ন রয়েছে। লাশ উদ্ধার করে রোববার ময়না তদন্তের জন্য রাঙামাটি পাঠানো হয়েছে। এঘটনায় এখন পর্যন্ত কোন মামলা হয়নি বলে ওসি জানান।
চিৎমরম এলাকায় থমথমে ভাব বিরাজ করছে। এলাকায় পুলিশ ও বিজিবি’র টহল জোরদার করা হয়েছে।