পিকআপ খাদে পড়ে ১ পর্যটক নিহত

বান্দরবান প্রতিনিধি: বান্দরবান থানচি আলীকদম সড়কের থানচির ২৮ কিলো নামক স্থানে ঢালু পথ বেয়ে নামার সময় একটি পর্যটকবাহী পিকআপ খাদে পড়ে ১জন পর্যটক নিহত হয়েছে। এসময় আহত হয়েছে আরো অন্তত ১০জন। নিহতের নাম আব্লু কালাম (২৭)
এছাড়া আহত ৮জনের নাম পাওয়া গেছে, তারা হলেন, এরশাদ মিয়া (২৩), শহীদুল্লাহ (২৪), শাহাদাত (২৫), আয়াত উল্লাহ (১৭), আবদুল্লাহ (২০), আরিফ (২০), আশিক উল্লাহ (১৭) ও তানজীম (২৫)। তাদের সবার বাড়ি কক্সবাজারের রামু বলে জানাগেছে।
বৃহষ্পতিবার (১৪ অক্টোবর) দুপুর ৩টার দিকে থানচি আলীকদম সড়কের ২৮কিলো নামক স্থানে এ দূর্ঘটনা
ঘটে।
পুলিশ ও স্থানীয়রা জানায়, মাদারীপুর থেকে একটি পিকআপ কক্সবাজারের রামু আসে। রামু থেকে এ পিকআপটি ২০জন পর্যটক পেয়ে তাদেরকে নিয়ে আলীকদম হয়ে থানচির উদ্দেশ্যে রওনা হয়। এসময় থানচির কাছাকাছি ডিম পাহাড় এলাকার কাছে ২৮কিলোতে পৌছালে চালক নিয়ন্ত্রণ হারালে পিকআপটি আনুমানিক ২০ফুট নিচে পাহাড়ের খাদে পড়ে যায়। পরে পুলিশ ও স্থানীয়রা উদ্ধার করে পর্যটকদের আলীকদমে নিয়ে যায়। পরে আলীকদম থেকে তাদের সবাইকে চট্টগ্রাম পাঠিয়ে দেয়া হয়। চট্টগ্রাম যাবার পথে একজনের মৃত্যু হয়। এদিকে চালক ও হেলপারকে উদ্ধার করে থানচি হাসপাতালে নিয়ে গেছে পুলিশ ও স্থানীয়রা।
থানচি থানার উপ পরিদর্শক এসআই মোঃ আমান জানান, দুর্ঘটনায় আহতসহ ২০জন পর্যটককে উদ্ধার করে আলীকদম নিয়ে যাবার পথে একজন মারা গেছে। এছাড়া আহত চালক ও হেলপারকে থানচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়েছে।