ওএমএস’র চাল কিনতে ক্রেতার ভিড়

করোনা পরিস্থিতিতে সরকারের দেওয়া বিধি-নিষেধে ক্ষতিগ্রস্ত নিম্ন আয়ের মানুষের জন্য ওএমএস’র চাল বিক্রয় কার্যক্রম শুরু করেছে জেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালয়। প্রতিদিন ৩ জন ডিলারের মাধ্যমে নগরের বিভিন্ন ওয়ার্ডে এ কার্যক্রম চলবে।

বৃহস্পতিবার (২৯ জুলাই) থেকে চাল বিক্রয় কার্যক্রম শুরু হয়েছে বলে জানান জেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালয়, চট্টগ্রামের খাদ্য নিয়ন্ত্রক আবু নাঈম মোহাম্মদ শফিউল আলম।

তিনি বাংলানিউজকে জানান, চট্টগ্রাম শহরের ২১টি পয়েন্টে এই কার্যক্রম চালু রয়েছে। তবে যেসব এলাকায় আমাদের ডিলার নেই, সেসব এলাকায় আমরা রোটেশনালি দেওয়ার চেষ্টা করছি। এই কার্যক্রম শুরু করার আগে এলাকার ওয়ার্ড কাউন্সিলরকে বিষয়টি জানানো হয়ে থাকে।

তিনি বলেন, প্রতিটি ট্রাকে আড়াই টন চাল এবং দেড় টন করে গম বিক্রির জন্য বরাদ্দ রয়েছে। এভাবে লকডাউনের দিনগুলোতে নগরের বিভিন্ন স্থানে ওএমএস এর চাল-গম বিক্রি করা হবে।

নগরের কাজীর দেউড়ি এলাকায় ওএমএস কার্যক্রমের চাল বিতরণের দায়িত্বে থাকা খাদ্য পরিদর্শক মো. আব্দুল খালেক বলেন, জনপ্রতি ৫ কেজি করে আটা ও চাল নিতে পারবেন। আটা প্রতি কেজি ১৮ টাকা এবং চাল প্রতিকেজি ৩০ টাকায় বিক্রি করা হচ্ছে। ওএমএস’র ট্রাক দাঁড়ানোর পর থেকে লম্বা লাইন তৈরি হয়েছে। আমাদের কাছে যতক্ষণ মজুদ থাকবে ততক্ষণ বিক্রির কাজ চলবে