আকাশে থাকা অবস্থায় বিমান থেকে নেমে যাওয়ার চেষ্টা, বেঁধে রাখা হলো নারীকে

বিমান আকাশে থাকা অবস্থায় ক্রুদের আক্রমণ ও দরজা খোলার চেষ্টা করায় এক নারীকে ডাক্ট টেপ দিয়ে বেঁধে রাখার ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। ওই নারীর মানসিক সমস্যা রয়েছে ধারণা করা হচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা এক ভিডিওতে দেখা গেছে ধূসর চুলের ওই নারীর মুখ, হাত ও শরীর টেপ দিয়ে বেঁধে রাখা হয়েছে। আমেরিকান এয়ারলাইনসের ফ্লাইটে ঘটা এই খবর প্রকাশ করেছে নিউ ইয়র্ক পোস্ট।
খবরে বলা হয়েছে, ওই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যম টিকটকে প্রকাশ করা হলে সেটি ভাইরাল হয়ে যায়। ঘটনাটি ঘটে গত ৬ জুলাই। বিমান আকাশে ওড়ার পর স্থানীয় সময় রাত দেড়টার দিকে হইচই শোনা যায় ভেতরে। পাইলট ইন্টারকমে কথা বলে যাত্রীদের আশ্বস্থ করার চেষ্টাও করেন।

‘অ্যাটর্নি জেনারেল কিভাবে বললেন, খালেদা জিয়া নির্বাচনে অংশ নিতে পারবেন না’
অবতরণের আগে যাত্রীরা পুরো বিষয়টি জানতে পারেন। একজন ক্রু জানান, বিমানে থাকা এক নারী বিমান থেকে নেমে যাওয়ার জন্য তর্ক শুরু করেন। তিনি জোর করে দরজার দিকে এগিয়ে যেতে থাকেন। এরপর তিনি ওই দরজায় আঘাত করতে শুরু করেন। তিনি বারবার তাকে বিমান থেকে নামিয়ে দিতে বলে চিৎকার করতে থাকেন।
এক যাত্রী বলেন, আমার ধারণা ৫ জন ক্রু মিলে ওই নারীকে থামাতে পেরেছিলেন। তারা ওই নারীকে জোর করে সিটে বসান এবং টেপ দিয়ে আটকে দেন। এই ঘটনা নিশ্চিত করেছে আমেরিকান এয়ারলাইন্সও। ওই নারী বিমানের ক্রুদের ওপর আক্রমণ করেছিলেন বলে জানিয়েছে তারা। বাকি যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতেই তারা ওই নারীকে বেঁধে রাখতে বাধ্য হয়েছিলেন বলেও জানানো হয়েছে এয়ারলাইন্সটির পক্ষ থেকে।