জেল পলাতক খুনের আসামি রুবেল নরসিংদী থেকে গ্রেপ্তার

চট্টগ্রাম কারাগার থেকে পালিয়ে যাওয়া হাজতি ফরহাদ হোসেন রুবেলকে নিজ এলাকা নরসিংদী জেলা থেকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার (৯ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে তাকে নরসিংদী জেলার রায়পুর থানার বাল্লাকান্দি চর এলাকা থেকে গ্রেপ্তার করে কোতোয়ালী থানা পুলিশ।

কোতোয়ালী থানায় আয়োজিত ব্রিফিংয়ে এ তথ্য জানান চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উপ-কমিশনার (দক্ষিণ) পলাশ কান্তি নাথ বলেন, শনিবার ফরহাদ হোসেন রুবেল প্রথমে কারাগারের কর্ণফুলী ভবনের নিচে নামেন। সেখানে একটি পানির হাউসে চোখে ও মুখে পানি দেন। এরপর ডান পাশের গেইট দিয়ে বেরিয়ে আনুমানিক ১৫০ থেকে ২০০ গজ দূরে নির্মাণাধীন একটি ভবনের ৪ তলায় উঠেন।

পলাশ কান্তি নাথ বলেন, সকাল আনুমানিক ৫টা ৩০ মিনিটের সময় ওই ভবনের ৪ তলা থেকে লাফ দিয়ে কারাগারের নিরাপত্তা প্রাচীনের বাইরে আসেন। সেখান থেকে চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে যান। পরে রেল যোগে ঢাকা হয়ে নরসিংদী পালিয়ে যান কয়েদি রুবেল।

তিনি বলেন, কয়েদি রুবেল কারাগার থেকে পালিয়ে যাওয়ার ঘটনায় থানায় মামলা হওয়ার পর পুলিশের পক্ষ থেকে ৫টি টিম গঠন করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সকাল ৯টার দিকে নরসিংদীর রায়পুরায় ফরহাদ হোসেন রুবেলের ফুফুর বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

৪ তলা থেকে লাফ দেওয়ায় কয়েদি রুবেল আহত জানিয়ে পুলিশ কর্মকর্তা পলাশ কান্তি নাথ বলেন, ৬০ ফুট উচুঁ থেকে লাফ দেওয়ার কারণে তিনি আহত হয়েছেন। তার শরীরে সামান্য আঘাতের চিহ্ন রয়েছে। তিনি অভ্যাসগতভাবে ছিনতাইকারী।