সুনীল চক্রবর্ত্তী ও অসিত কুমার লালা অমর হয়ে থাকবেন

বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ)চট্টগ্রাম এর দুজন প্রয়াত শিক্ষক নেতৃবৃন্দের স্মরণ সভায় বক্তাগন

বীর মুক্তিযোদ্ধা ও শিক্ষক নেতা প্রয়াত সুনীল চক্রবর্ত্তী এবং শিক্ষকবন্ধু প্রয়াত অসিত কুমার লালা ছিলেন সমাজ প্রগতির স্বপ্নের ফেরিওয়ালা। তাঁদের মৃত্যুতে শিক্ষা, সমাজ ও জাতির অপূরণীয় ক্ষতি সাধিত হয়েছে। আসলে তাঁদের মৃত্যু হয়নি, ত্যাগ ও কর্মের মহিমায় তাঁঁরা যুগ যুগ অমর হয়ে থাকবেন। গত শনিবার বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রিয় কমিটির প্রাক্তন সহসভাপতি সুনীল চক্রবর্ত্তী ও অসিত কুমার লালা’র স্মরণ সভায় বক্তাগন উপরোক্ত অভিমত ব্যক্ত করেছেন।বাংলাদেশ শিক্ষক সমিতি,(বিটিএ)চট্টগ্রাম শাখার উদ্যোগে নগরীর থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রাম এ আয়োজিত এ শোকসভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ) চট্টগ্রাম আঞ্চলিক শাখার সহ সভাপতি গোলামুর রহমান চৌধুরী । সম্মানিত আলোচক হিসেবে উপস্হিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেট সদস্য ও বাংলাদেশ শিক্ষক সমিতি ( বিটিএ)’ র সাবেক সাধারণ সম্পাদক রঞ্জিত কুমার সাহা,বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কেন্দ্রিয় কমিটির সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোহাম্মদ জাহাঙ্গীর, বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ) কেন্দ্রিয় কমিটির সহসভাপতি অধ্যক্ষ মো. আবুল কাশেম, কেন্দ্রিয় কমিটির সহসভাপতি রণজিৎ কুমার নাথ ও বিটিএ কেন্দ্রিয় কমিটির সাধারণ সম্পাদক অধ্যক্ষ শেখ কাওছার আহমেদ। বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ) চট্টগ্রাম আঞ্চলিক শাখার যুগ্ম সাধারন সম্পাদক শিমুল মহাজন এর সঞ্চালনায় প্রয়াতদের কর্মময় জীবনের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন বাংলাদেশ শিক্ষক সমিতি চট্টগ্রাম আঞ্চলিক শাখার সাধারন সম্পাদক অঞ্চল চৌধুরী, চট্টগ্রাম মহানগরীর সভাপতি নুরুল হক ছিদ্দিকী, চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি মো. ওসমান গনী,চট্টগ্রাম মহানগরীর সাধারণ সম্পাদক প্রদীপ কানুনগো, চট্টগ্রাম দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক তাপস চক্রবর্তী প্রমুখ।
বক্তাগন আরো বলেন,শিক্ষার গুনগত মানোন্নয়নে দেশ ও জাতির মহত্তর কল্যানে তাঁরা আজীবন কাজ করে গেছেন।জাতীয় শিক্ষা ও শিক্ষক আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে গেছেন।তাঁদের মৃত্যুতে একজন উদার দেশপ্রেমিক সমাজকর্মী সংগঠকদের হারিয়ে পরিবার,সমাজ ও জাতির অপূরণীয় ক্ষতি সাধিত হয়েছে। তাঁদের আদর্শকে ধারন করে শিক্ষক সমিতির চলমান কার্যক্রম এগিয়ে নিতে হবে বলে স্মরণ সভায় বক্তাগন উল্লেখ করেন।
স্মরণ সভার শুরুতে ভাষা শহিদদের স্মরণে সংগীত পরিবেশন করেন বাংলাদেশ শিক্ষক সমিতি’র সাংস্কৃতিক স্কোয়াড এর সদস্যবৃৃন্দ।প্রয়াতদের স্মরণে শোকাঞ্জলি নিবেদন করে আবৃত্তি পরিবেশন করেন বিটিএ চট্টগ্রাম আঞ্চলিক শাখার সাধারন সম্পাদক অঞ্চল চৌধুরী ও সাংস্কৃতিক সম্পাদক বিচিত্রা চৌধুরী। তাছাড়া প্রয়াত শিক্ষক নেতৃবৃন্দের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।