করোনায় দুইজনের মৃত্যু, নতুন করে আক্রান্ত ১৯৩

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১হাজার ২৪৫টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৯৩ জন। এ নিয়ে মোট আক্রান্ত ২৭ হাজার ৮২৭ জন।
এসময়ে করোনায় দুইজনের মৃত্যু হয়েছে।

সোমবার (১৪ ডিসেম্বর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৭টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৩২টি নমুনা পরীক্ষা করে ৩৯ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪৩৫টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১৪ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪৭৭টি নমুনা পরীক্ষা করে ৭২ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৩৯টি নমুনা পরীক্ষা হয়। এতে পজেটিভ আসে ১৩ জনের।

এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১২১টি নমুনা পরীক্ষা করে ৩২ জন ও চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২০টি নমুনা পরীক্ষা করে ৯ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। তবে শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে এইদিন কোনো নমুনা পরীক্ষা হয়নি।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৪ জনের পজেটিভ শনাক্ত হয়। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের একটি নমুনা পরীক্ষা করা হয়। নমুনাটিতে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১৯৩ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ২৪৫টি। আক্রান্তদের মধ্যে নগরে ১৫৪ জন এবং উপজেলায় ৩৯ জন।