চবি উপাচার্য ‘বেগম রোকেয়া পদক ২০২০’ অর্জন করায় শুভেচ্ছা জ্ঞাপন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার নারী শিক্ষায় অবদান, নারীর উন্নয়ন ও অগ্রগতির ক্ষেত্রে কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ ‘বেগম রোকেয়া পদক ২০২০’ অর্জন করায় ১৩ ডিসেম্বর ২০২০ চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের সকল শিক্ষিকাবৃন্দের পক্ষ থেকে দুপুর ১ঃ৩০ টায় চবি উপাচার্য দপ্তরের সম্মেলন কক্ষে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন এবং কেক কেটে মাননীয় উপাচার্যকে সম্মাননা জ্ঞাপন করা হয়।
চবি নারী শিক্ষকবৃন্দের পক্ষ থেকে মাননীয় উপাচার্যকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন এবং তাঁর সম্মানে কেক কাটার আয়োজন করায় তিনি তাঁদেরকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বলেন, মানুষের জন্য কিছু করতে পারা অত্যন্ত আনন্দের। তাই যখনই তিনি সুযোগ পান তখনই মানুষের জন্য কিছু করার জন্য তিনি উদগ্রীব থাকেন। বিশেষ করে মহিলা সমাজের উন্নয়ন-অগ্রগতি, নারীদের ক্ষমতায়ন, পশ্চাদপদ নারীদের সমাজের মূল স্রোতে একীভূত করা তাঁর জীবনের অন্যতম লক্ষ্য বলে তিনি অভিমত ব্যক্ত করেন। মাননীয় উপাচার্যের এ পদক প্রাপ্তিতে নারী সমাজের জন্য তাঁকে কাজ করতে অধিকতর উৎসাহিত করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
শিক্ষিকাবৃন্দ বলেন, চবি মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এর রোকেয়া পদক প্রাপ্তিতে পুরো বিশ্ববিদ্যালয় আনন্দে উদ্বেলিত। এটি বিশ্ববিদ্যালয়ের জন্য অত্যন্ত আনন্দের ও গৌরবের। তাঁরা মাননীয় উপাচার্যের সুস্বাস্থ্য, দীর্ঘায়ু এবং উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন চবি রসায়ন বিভাগের সভাপতি প্রফেসর ড. শাহানারা বেগম, রসায়ন বিভাগের প্রফেসর ড. তাপসী ঘোষ রায়, দর্শন বিভাগের প্রফেসর ড. নুসরত জাহান কাজল, রাজনীতি বিজ্ঞান বিভাগের সভাপতি প্রফেসর ড. আনোয়ারা বেগম, বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর ড. জরিন আখতার, চারুকলা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক জনাব নাসিমা আখতার, শামসুন নাহার হলের প্রভোস্ট ড. লায়লা খালেদা (আঁখি), সহকারী প্রক্টর মরিয়ম ইসলাম, নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক জনাব তানজিম আফরিন এবং সংগীত বিভাগের প্রভাষক জনাব মুনমুন বিনতে জলিল প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানে চট্টগ্রাম বিশ^বিদ্যালয় বিভিন্ন বিভাগ/ইনস্টিটিউটের সম্মানিত শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন।