বুদ্ধিজীবী হত্যাকারীরা এখনও তৎপর

চট্টগ্রাম নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, একাত্তরে যারা বুদ্ধিজীবীদের হত্যা করে জাতিকে মেধাশূন্য করেছে, তারা এখনও তৎপর।

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদ এবং জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বানে আজ রোববার বিকালে চট্টগ্রাম ইপিজেড থানা আওয়ামী লীগ আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এই হুঁশিয়ারি দেন।

মাহতাব বলেন, “মুক্তিযুদ্ধে বিজয়ের শুভ মুহূর্তে আমাদের বুদ্ধিজীবীদের যারা হত্যা করে জাতিকে মেধা শূন্য করেছে, তারা এখনও তৎপর। তাই যারা শহীদ বুদ্ধিজীবী তাদের পরিবারকে যথাযথ মূল্যায়ন করতে হবে। বিজয়ের মাসে স্বাধীনতা বিরোধী অপশক্তিকে নির্মূল করতে হবে।”

নগর আওয়ামী লীগের সহ সভাপতি নঈম উদ্দীন চৌধুরী বলেন, “আমরা অনেক কিছু সহ্য করছি, তবে সহ্যের সীমানা হারিয়ে ফেললে এই বয়েসে আমরা সন্তানদের আবার মুক্তিযুদ্ধের হাতিয়ার তুলে দেব।

“অনেক কিছুতে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে। বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে যেই মৌলবাদী শক্তির উত্থান ঘটেছে তার পেছনে আছে বিএনপি-জামাত শক্তির প্রত্যক্ষ ইন্ধন আছে।”

নগর কমিটির সহ-সভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু বলেন, “মুক্তিযুদ্ধ এখনও শেষ হয়নি। তাই মুক্তিযুদ্ধের বিপ্লবী যাত্রায় আমার সন্তান এবং নতুন প্রজন্মকে বোঝাতে হবে, বাংলাদেশ বেঁচে থাকলে তোমরা বেঁচে থাকবে।

“মৌলবাদী শক্তি, যারা ধর্মের নাম করে ধর্ম ও ইসলামকে অপবিত্র করছে, তারা মানবতার শত্রু, তাদেরকে রুখে দাঁড়াতে হবে। তা না হলে আমাদের অস্তিত্ব টিকে থাকবে না।”

ইপিজেড থানা আওয়ামী লীগের আহবায়ক হারুনুর রশিদের সভাপতিত্বে ও আসলাম হোসেনের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, ত্রাণ সমাজ কল্যাণ সম্পাদক মো. হোসেন, ধর্ম সম্পাদক হাজী জহুর আহমদ, শ্রম সম্পাদক আব্দুল আহাদ প্রমুখ।

সমাবেশে মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিক লীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ নেতারা উপস্থিত ছিলেন।