উগ্র সাম্প্রদায়িক শক্তির কার্যক্রম নিষিদ্ধ করার দাবি

স্বাধীনতা বিরোধী ও উগ্র সাম্প্রদায়িক শক্তির কার্যক্রম নিষিদ্ধ করার দাবি জানিয়েছেন চট্টগ্রামের মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানেরা।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার প্রতিবাদে শুক্রবার (১১ ডিসেম্বর) নগরের এ কে খান মোড়ে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তারা এ দাবি জানান।

সমাবেশে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর কমান্ডার মোজাফফর আহমদ। প্রধান বক্তা ছিলেন শহীদ মুক্তিযোদ্ধার সন্তান ও চট্টগ্রাম মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ।

বিশেষ ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগরের সহকারী কমান্ডার সাধন চন্দ্র বিশ্বাস, আকবর শাহ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী আলতাফ হোসেন।

বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মোজাফফর আহমদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে বীর মুক্তিযোদ্ধারা মুক্তিযুদ্ধে গিয়ে বাংলাদেশ স্বাধীন করেছে।

তিনি বলেন, স্বাধীনতার ৪৯ বছর পর মৌলবাদীদের উস্কানিমূলক বক্তব্য এবং উগ্র মৌলবাদী গোষ্ঠী বঙ্গবন্ধুর ভাস্কর্যে আঘাত করেছে। তারা সন্ত্রাসী কর্মকাণ্ডে নেমেছে। বিজয়ের মাসে এই আঘাত মুক্তিযোদ্ধারা কোনোভাবেই মেনে নেবে না।

অবিলম্বে হেফাজতসহ ধর্মান্ধ উগ্র সাম্প্রদায়িক শক্তির কার্যক্রম নিষিদ্ধ ঘোষণার দাবি জানান তিনি।

প্রধান বক্তা ফরিদ মাহমুদ বলেন, বঙ্গবন্ধু মানে বাংলাদেশ, বঙ্গবন্ধু আমাদের চেতনার অংশ, অস্তিত্বের অংশ। বঙ্গবন্ধু আর বাংলাদেশ অভিন্ন সত্তা। বঙ্গবন্ধুর ভাস্কর্যে যারা আঘাত করেছে তাদের সাথে কোনো আপস নেই।