রেলে চুল পরিমাণ অনিয়ম-দুর্নীতি সহ্য করা হবে না-জাহাঙ্গীর হোসেন

রেলওয়ে পূর্বাঞ্চলে অনিয়ম-দুর্নীতি রোধে জিরো টলারেন্স নীতি কার্যকর করা হবে জানিয়ে পূর্বাঞ্চলের নতুন মহাব্যবস্থাপক জাহাঙ্গীর হোসেন বলেছেন, দীর্ঘদিন ধরে চলমান থাকা রেলওয়ের সব সিন্ডিকেট ভেঙে দেওয়া হবে। চুল পরিমাণ অনিয়মও সহ্য করা হবে না।

সোমবার (৭ ডিসেম্বর) রাতে তিনি এসব কথা বলেন। রোববার (০৬ ডিসেম্বর) রেলপথ মন্ত্রণালয় থেকে তাকে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপকের দায়িত্ব দেওয়া হয়। সোমবার সিআরবি অফিসে তিনি যোগদান করেন।

জাহাঙ্গীর হোসেন বলেন, আমিতো দীর্ঘদিন রেলওয়েতে কাজ করছি। কোন কোন জায়গায় অনিয়ম-দুর্নীতি হয়, বিষয়গুলো জানি। আপনাদের সহযোগিতায় এসব অনিয়ম-দুর্নীতি রোধে জিরো টলারেন্স নীতি কার্যকর থাকবে। একেকটা সেক্টর ধরবো আর অনিয়মগুলো রোধ করার চেষ্টা করবো।

রেলওয়ের সামনের নিয়োগে যাতে দুর্নীতি না হয় সেদিকে সতর্ক দৃষ্টি রাখা হবে জানিয়ে তিনি বলেন, সামনে রেলওয়েতে বিশাল নিয়োগ আসছে। এসব নিয়োগে যাতে দুর্নীতি না হয়, সেজন্য আমার জায়গা থেকে সর্বোচ্চ চেষ্টা থাকবে।

একই ব্যক্তি বা প্রতিষ্ঠান বারবার টেন্ডার পাওয়ার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে জাহাঙ্গীর হোসেন বলেন, বিশেষ করে যারা যোগ্য তারা টেন্ডারগুলো পায়। এখানে কারও হাত থাকে না। টেন্ডারের বিষয়ে মনিটরিং করা হবে। যাদের কাজ করার অভিজ্ঞতা আছে, সুনাম আছে যাতে তারা পায় সেদিকে খেয়াল রাখা হবে।

টিকিট কালোবাজারি বিষয়ে জাহাঙ্গীর হোসেন বলেন, সরকারও এ বিষয়ে নজর দিচ্ছে। যাত্রীবান্ধব রেলওয়ে গড়তে চেষ্টা চালানো হচ্ছে। টিকিট নিয়ে যাতে কালোবাজারি না হয়, সেজন্য প্রয়োজনে বিশেষ টিম গঠন করে মনিটরিং করা হবে।