ছাত্রদলের ২৭২ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি, দলীয় কার্যালয়ে আগুন

সোমবার রাতে অছাত্র এবং বিবাহিত বিএনপি  ও স্বেচ্ছাসেবক দলের নেতাদের (আংশিক কমিটি) বহাল রেখে (সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১০ জন) চট্টগ্রাম মহানগর ছাত্রদলের ২৭২ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। এতে গাজী মো. সিরাজ উল্লাহকে সভাপতি ও বেলায়েত হোসেন বুলুকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

কমিটির তালিকা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচার হওয়ার সঙ্গে সঙ্গেই পদবঞ্চিত এবং অবমূল্যায়িত ছাত্রদল নেতাকর্মীরা দলীয় কার্যালয় নাসিমন ভবনে অগ্নিসংযোগ করে। তবে নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বিষয়টি অস্বীকার করেছেন।

সোমবার (৩০ নভেম্বর) ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ২৭২ সদস্যের এ কমিটি অনুমোদন দেওয়া হয়।

গাজী মো. সিরাজ উল্লাহ বলেন, সন্ধ্যায় আমাকে সভাপতি ও বেলায়েত হোসেন বুলুকে সাধারণ সম্পাদক করে ২৭২ সদস্যের কমিটি অনুমোদন দেয় কেন্দ্র। কমিটিতে অনেক ত্যাগী নেতাকর্মী পদ পায়নি। তাদের বিষয়ে কেন্দ্রের সঙ্গে কথা বলা হবে।

নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, ছাত্রদলের কমিটিকে কেন্দ্র করে কার্যালয়ে আগুন দেয়ার ঘটনা মিথ্যা। আমি একটু আগে দারোয়ানের সঙ্গে কথা বলেছি, তিনি এ ধরনের কোনো ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন।

উল্লেখ্য দীর্ঘ ১৮ বছর পর চট্টগ্রাম মহানগর ছাত্রদল একটি পূর্ণাঙ্গ কমিটি পেল তাও অছাত্র এবং বিবাহিত ‍বিএনপি নেতাদের নেতৃত্বে।

২০১৩ সালে ১৩ জুলাই গাজী সিরাজকে সভাপতি (বর্তমানে নগর বিএনপির যুগ্ম সম্পাদক) এবং বেলায়েত হোসেন বুলুকে বর্তমান নগর স্বেচ্ছাসেবক সাধারণ সম্পাদক) সাধারণ সম্পাদক করে ১১ সদস্যের নগর ছাত্রদলের আংশিক কমিটি ঘোষণা করেছিল কেন্দ্রীয় ছাত্রদল।

সদ্য ঘোষিত গঠিত পূর্ণাঙ্গ কমিটিতে ভাইস প্রেসিডেন্ট  সৌরভ প্রিয় পাল জানান, দীর্ঘ ৭ বছর পর অছাত্র এবং বিবাহিতদের বহাল রেখে ছাত্রদলের কমিটি ঘোষণা দিয়েছে। আমরা এ কমিটি মানি না।  এখানে জুনিয়রদের সিনিয়র আর সিনিয়িরদের অবমূল্যায়ন করে জুনিয়র পোস্ট দিয়েছে।  এটা কেউ মানবে না।  আমরা চাই নিয়মিত ছাত্রদের দিয়ে পূর্ণাঙ্গ কমিটি দেয়া হোক।

.

এদিকে বিএনপি অফিসে আগুন দেয়ার বিষয়ে জানতে চাইলে নগর বিএনপির সহ দপ্তর সম্পাদক ইদ্রিস আলী বলেন, ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর পরই কে বা কারা নাসিমন ভবনের বিএনপি কার্যালয়ে আগুন ধরিয়ে দেয়।  অফিসের বারান্দায় থাকা চেয়ার টেবিল পুড়ে গেছে।