লোহাগাড়ায় মাস্ক না পরায় ২২ জনকে জরিমানা

করোনা ভাইরাসের দ্বিতীয় ধাপের সংক্রমণ ঠেকাতে লোহাগাড়ায় মাস্ক না পরে বাইরে ঘুরাফেরা করায় ২২জন ব্যক্তির কাছ থেকে ১ হাজার ৭শ টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৭ নভেম্বর) সকাল ১১টা উপজেলা পরিষদ সংলগ্ন এলাকায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যৌথভাবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার মো. আহসান হাবিব জিতু ও সহকারী কমিশনার (ভূমি) নীলুফা ইয়াছমিন চৌধুরী।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ আহসান হাবীব জিতু জানান, মহামারি করোনা সংক্রমনের দ্বিতীয় ধাপে মাস্ক পরা নিশ্চিত করতে এ অভিযান পরিচালনা করছি। যাদের মাস্ক ছিল না তাদের সবাইকে সচেতন করা হয়েছে। এ সময় শতাধিক মাস্ক বিতরণ করা হয়। মাস্ক না পরায় সংক্রমণ রোধ ও প্রতিরোধ নির্মুল আইন ২০১৮ এর ২৫ (খ) ধারামতে ২২ জনেরর কাছ থেকে ১ হাজার ৭শ টাকা জরিমানা আদায় করা হয়। জনস্বার্থে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

অভিযানকালে সাথে ছিলেন উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মুহাম্মদ শের আলী, লোহাগাড়া থানার এসআই দুলাল বাড়ৈ, উপজেলা নির্বাহী অফিস কার্যালয়ের সিএ সমির চক্রবর্তী, উপজেলা ভূমি অফিসের নয়ন দাশ প্রমূখ।