চবিতে চাঁদা দাবি ও ঠিকাদারকে মারধর করলো ছাত্রলীগ নেতা টিপু

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ১২ জন শিক্ষকের মালিকানায় নির্মাণাধীন একটি ভবনের ঠিকাদারের কাছে চাঁদা দাবি ও মারধরের অভিযোগ উঠেছে চবি ছাত্রলীগের এক নেতার বিরুদ্ধে।

সোমবার (১৬ নভেম্বর) সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শাহজালাল হলের সামনে ঠিকাদার মো. হেলালকে কিল-ঘুষি দেন শাখা ছাত্রলীগের বগিভিত্তিক সংগঠন ভিএক্স গ্রুপের অনুসারী ছাত্রলীগ নেতা সাদেক হোসেন টিপু।
টিপু বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

ঠিকাদার মো. হেলাল বাংলানিউজকে বলেন, বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়ির পূর্ব দিকে লাল পাহাড় এলাকায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরসহ ১২ জন শিক্ষকের মালিকানায় নির্মাণাধীন ৮ তলা একটি ভবনের কাজ দেড় বছর আগে শুরু হয়। এরপর থেকে বিভিন্ন সময় চাঁদার জন্য আমাকে হুমকি দেন সাদেক হোসেন টিপু। সর্বশেষ ২ হাজার টাকা চাঁদা দিই তাকে।

মো. হেলাল বলেন, ইদানিং প্রায় দেখা করে টাকা দিতে চাপ দিচ্ছিলেন সাদেক হোসেন টিপু। দেখা না করলে ক্যাম্পাসে আমার মোটরসাইকেল জ্বালিয়ে দেওয়ার হুমকি দেন তিনি। আজ পুলিশকে জানিয়ে তার সঙ্গে দেখা করতে যাই। তিনি আমাকে কিল-ঘুষি মারতে শুরু করেন। পরে পুলিশ এসে আমাকে উদ্ধার করে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ আব্দুর রহিম বলেন, ঘটনার সময় আমি টহলে ছিলাম। হেলালকে মারধর করতে দেখে পুলিশ এগিয়ে গেলে সাদেক হোসেন টিপু পালিয়ে যায়। পরে প্রক্টরিয়াল বডিকে আমরা বিষয়টি জানাই।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. আতিকুর রহমান বলেন, ঘটনার পর প্রক্টরিয়াল বডি সেখানে যায়। এই ঘটনায় ওই ভবনের মালিক শিক্ষকরাও অভিযোগ দিয়েছেন। আমরা বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছি। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

অভিযোগের বিষয়ে বক্তব্য জানতে ছাত্রলীগ নেতা সাদেক হোসেন টিপুর মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও সেটি বন্ধ পাওয়া যায়।