সাংবাদিকতা হচ্ছে সুন্দর ও সম্মানজনক পেশাগুলোর মধ্যে অন্যতম

চট্টগ্রাম নগর ছাত্রলীগের সাবেক সভাপতি ও চট্টগ্রাম উন্নয়ন কতৃপক্ষের বোর্ড সদস্য এম.আর আজিম বলেছেন, সাংবাদিকদের সঙ্গে রাজনীতিবিদদের খারাপ সম্পর্ক মোটেই কাম্য নয়। রাজনীতিবিদ ও সাংবাদিকদের সম্পর্ক পরিপূরক। গণমাধ্যমের মাধ্যমেই রাজনীতিবিদরা জনগণের সঙ্গে সম্পর্ক স্থাপন করেন। কোন অবস্থায়ই
সন্দেহ করার সুযোগ নেই সাংবাদিকতা হচ্ছে সবচেয়ে সুন্দর ও সম্মানজনক পেশাগুলোর মধ্যে অন্যতম।

টিভি ক্যামেরা জার্নালিস্টস এসোসিয়েশন (টিসিজেএ), চট্টগ্রামের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে আয়োজিত ক্রীড়া প্রতিযোগিতার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংগঠনের সভাপতি এনামুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দীপংকর দাশের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা পর্বে বিশেষ অতিথির বক্তব্যে চাকতাই খাতুনগঞ্জ আড়তদার সাধারণ ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব মো: মহিউদ্দিন বলেছেন, সাংবাদিকতা পেশা অনেক কঠিন ও ঝুঁকিপূর্ণ। পেশাগত জীবনে সাংবাদিকরা চ্যালেঞ্জকে মোকাবেলা করেন প্রতিনিয়ত। তিনি সবসময়ই টিসিজেএ – এর পাশে থাকার আশাবাদ ব্যক্ত করেন।

গতকাল ১১ নভেম্বর ২০২০ বুধবার নগরীর নুর আহমদ সড়কের টিসিজেএ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, টিসিজেএ-এর সহ সভাপতি মোঃ আলী আকবর, সাবেক সভাপতি শফিক আহমেদ সাজীব,সদস্য সুমন গোস্বামী।

এ সময় উপস্থিত ছিলেন এমরাউল কায়েস মিটু, সাইফুল ইসলাম, মোঃ আশরাফুল আলম চৌধুরী মামুন, নুর হাসিব ইফরাজ, সাইমুন আল মুরাদ, অমিত দাস, শীতল মল্লিক উত্তম, আরশাদ আলী, সৈয়দ আসাদুজ্জামান লিমন, সেলিম উল্ল্যাহ, পারভেজুর রহমান, নুর জামান আতিক, সাখাওয়াত হোসেন টিপু, জেরম গোমেজ রনি, নাজিম উদ্দিন , মো: মনসুর, মোঃ ইমরান খান ইমু।

খেলায় বিজয়ীদের হাতে ইয়েস কার্ড তুলে দেন অতিথিরা।