রসালো সুইটস অ্যান্ড বেকারিকে ৩০ হাজার টাকা জরিমানা

দইয়ের কৌটায় লেবেলে সিল দেওয়া মেয়াদ শেষ! কিছু কৌটায় মেয়াদোত্তীর্ণ লেবেল ছিঁড়ে ফেলা হয়েছে। ভোক্তার অভিযোগের প্রেক্ষিতে এসব অপরাধে কোতোয়ালী মোড়ের রসালো সুইটস অ্যান্ড বেকারিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ধ্বংস করা হয়েছে মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য।
বুধবার (১১ নভেম্বর) এপিবিএন, ৯ এর সহায়তায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের তদারকিমূলক কার্যক্রম পরিচালনাকালে এ জরিমানা করা হয়েছে।

অভিযানে নেতৃত্ব দেন অধিদফতরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ, সহকারী পরিচালক (মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান ।

অভিযানে বন্দর থানার পুরাতন পোর্ট মার্কেটের অহিদুর রহমান স্টোরকে উৎপাদন-মেয়াদবিহীন পণ্য রাখায় ৩ হাজার টাকা, কাসেম স্টোরকে একই অপরাধে ৩ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়। জয়শ্রী স্টোরকে বেশি দামে আলু বিক্রি করায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

পতেঙ্গা থানার স্টিলমিল বাজারের জাহাঙ্গীর স্টোরকে মূল্য তালিকায় ৩০ টাকা লিখে ৩৭ টাকায় আলু বিক্রি করায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়। সুবর্ণা সবজি বিতানকে বেশি দামে আলু বিক্রি করায় ৬ হাজার টাকা জরিমানা, আইয়ুব আলী সওদাগর পোলট্রি হাউসকে মূল্য তালিকা দৃশ্যমান স্থানে না টাঙানো এবং দেশি ও সোনালি মুরগি এক খাঁচায় রেখে বিক্রি করায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান মুহাম্মদ হাসানুজ্জামান।