অমুসলিমদের প্রতি রাসুল (স:)’র উদারতা গোটা বিশ্বকে বিমোহিত করেছে মাওলানা নূরী

বায়তুশ শরফ মজলিসুল ওলামা বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির মহাসচিব হযরত মাওলানা মুহাম্মদ মামুনুর রশীদ নুরী বলছেন, রাসুলে করিম (স:) পৃথিবীতে কোন বিশেষ কোন জাতি বা ভূখন্ডের জন্য প্রেরিত হয়নি। তিনি নিখিল বিশ্বের রহমত স্বরূপ প্রেরিত হয়েছেন। তাঁর কাছে ছিল না প্রতিহিংসা ও কঠোরতা। তিনি ছিলেন উদার ও কোমল হৃদয়ের। তিনি অমুসলিমদের প্রতি যে উদারতা আর সহানুভবতা দেখিয়েছেন তা সত্যেই গোটা বিশ্বকে বিমোহিত করে তুলেছে। কারন সহিষ্ণুতা ও উদারতাই হচ্ছে ইসলামের ভূষণ।
মাওলানা নূরী আজ ১০ নভেম্বর ২০২০ইং বড়বকুন্ড নড়ালিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে স্থানীয় এলাকাবাসীর উদ্যোগে আয়োজিত এক বিরাট মিলাদুন্নবী (স:) মাহফিলে প্রধান মেহমান হিসেবে বক্তব্যে একথা বলেন। পন্থিছিলা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক হারুন ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন ৫নং বাড়বকুন্ড ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছাদকাত উল্লাহ মিয়াজী।
মাওলানা নূরী বলেন, আল্লাহ তায়ালা পৃথিবীর সকল মানবগোষ্ঠীর জন্য নবী-রাসুল পাঠিয়েছেন, কোন স¤প্রদায় কখনো নবুওয়াতী শিক্ষা থেকে বঞ্চিত হয়নি। তিনি বলেন, মানুষেরা নবওয়াতী শিক্ষা পাওয়ার পরও এমন একটি মারাতœক ব্যাধিতে আক্রান্ত ছিল তা হচ্ছে ধর্মীয় ছন্ধাবরনে পূর্বপুরুষদের থেকে চলে আসা রসম-রেওয়াজ। তিনি মুসলমানদেরকে সকল প্রকার সামাজিক কুসংস্কার এবং বিদআ’ত থেকে পরিপূর্ণভাবে ফিরে এসে সুন্নাতে রাসুলের অনুকরণে জীবন গড়ার জন্য আহবান জানান।
ইউপি চেয়ারম্যান সাদাকাত উল্লাহ মিয়াজী বলেন, মদ, ইয়াবা আজ সমাজের রন্দ্রে রন্দ্রে ঢুকে পড়েছে। যুবকরা নেশা ও ধর্ষনের মত জঘন্য অপরাধে জড়িয়ে পড়েছে। অনেক জায়গায় জন প্রতিনিধিরাও সরকারী মাল চুরি করে সরকারের ভাবমুর্তি নষ্ট করছে। তিনি তাঁর এলাকায় অপরাধী কাউকে ছাড় দেবেনা বলে জানিয়ে সকলকে সংশোধন হওয়ার জন্য আহবান জানান।
মাহফিলে বিশেষ বক্তা ছিলেন, ঢাকা মান্ডা চাঁদ মসজিদের খতিব হাফেজ মাওলানা হাবীবুর রহমান আনছারী, মাওলানা মুহাম্মদ নেয়ামত উল্লাহ, মাওলানা বেলাল হুসাইন। উপস্থিত ছিলেন, সাবেক চেয়ারম্যান সমাজ সেবক আলহাজ্ব আবুল বশর, আলহাজ রুহুল আমীন, মাওলানা উকিল আহমদ জাব্বারী, মাওলানা নিজাম উদ্দীন, শাহ ছুফি মাওলানা আলমগীর প্রমুখ।