৪ দফা দাবিতে দুই ঘণ্টার প্রতীকী পরিবহন ধর্মঘট

বহদ্দারহাট বাস টার্মিনাল সংস্কারসহ ৪ দফা দাবিতে দুই ঘণ্টার প্রতীকী পরিবহন ধর্মঘট ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে বহদ্দারহাট আঞ্চলিক বাস টার্মিনাল পরিচালনা কমিটি।

রোববার (৮ নভেম্বর) বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত গাড়ি চলাচল বন্ধ রেখে এ কর্মসূচি পালন করে তারা।

বহদ্দারহাট আঞ্চলিক বাস টার্মিনাল পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ ইউনুছ বলেন, এ টার্মিনাল থেকে প্রতিবছর ২১ লাখ টাকা ভাড়া পায় সিডিএ। কিন্তু সিডিএ টাকা নিয়ে গেলেও বছরের পর বছর কোনো সংস্কার করেনি। ফলে পুরো বাস টার্মিনালটি ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে। সামান্য বৃষ্টিতে হাঁটু সমান পানি জমে এ টার্মিনালে। দেয়ালে পিঠ ঠেকে যাওয়ায় আমাদের আন্দোলনের নামতে হয়েছে। আমাদের দাবি পূরণ করা না হলে আরও কঠোর আন্দোলনে যাব।

অন্য দাবিগুলো হচ্ছে- টর্মিনাল সংযোগ সড়ক অবৈধ দখলমুক্ত করা, শাহ আমানত সেতু এলাকায় মিনি টার্মিনাল নির্মাণ এবং সড়কে অবৈধ গাড়ি চলাচল বন্ধ করা।

এদিকে দুই ঘণ্টা বাস চলাচল বন্ধ থাকায় নির্ধারিত সময়ে বাস টার্মিনালে এসেও বসে থাকতে হয় যাত্রীদের। পরে কর্মসূচি শেষে আবারও যান চলাচল স্বাভাবিক হয়।

গতকাল (৭ নভেম্বর) এই কর্মসূচি ঘোষণা করে বহদ্দারহাট আঞ্চলিক বাস টার্মিনাল পরিচালনা কমিটি। এই টার্মিনাল থেকে দক্ষিণ ও উত্তর চট্টগ্রামে ১৮টি রুটের বাস চলাচল করে।