দেশে করুণ পরিস্থিতি বিরাজ করছে

মজুরি কমিশন বাস্তবায়ন না হওয়া, ন্যূনতম মজুরি বৃদ্ধি না পাওয়া, কোভিড-১৯ এর আর্থিক ও মানসিক বিপর্যয়কালে রাষ্ট্রীয় পাটকল বন্ধ করে দেওয়া, শ্রমিকদের কোনোরূপ প্রণোদনা না দেওয়া, ইপিজেডসহ সকল পোশাক ও অন্যন্য শিল্পের শ্রমিকদের ট্রেড ইউনিয়ন করার অধিকার না দেওয়ায় দেশে করুণ পরিস্থিতি বিরাজ করছে।

শনিবার (৭ নভেম্বর) বিকেলে নগরের দোস্ত বিল্ডিংয়ে ওয়ার্কার্স পার্টি কার্যালয়ে কমরেড আবুল বাশারের ১০ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় সভাপতির বক্তব্যে ওয়ার্কার্স পার্টির চট্টগ্রাম জেলা কমিটির সাধারণ সম্পাদক শরীফ চৌহান এসব কথা বলেন।
ওয়ার্কার্স পার্টি ও জাতীয় শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম জেলা কমিটি যৌথভাবে এই সভার আয়োজন করে।

সভায় শরীফ চৌহান বলেন, দেশের এই অবস্থায় সকল খাতের শ্রমিকদের ঐক্যবদ্ধভাবে এগিয়ে এসে দাবি বাস্তবায়নে জোরদার ভুমিকা পালন করতে হবে। কমরেড আবুল বাশার তার জীবনে এই ধরনের ঐক্যবদ্ধ শ্রমিক আন্দোলনের শিক্ষা ও উদাহরন রেখে গেছেন। আবুল বাশারের সংগ্রামী জীবন থেকে শিক্ষা নিয়ে সবাইকে শ্রমিক শ্রেণির অধিকার আদায়ে এগিয়ে আসতে হবে।

জাতীয় শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক দিদারুল আলম চৌধুরীর সঞ্চালনায় স্মরণ সভায় বক্তব্য রাখেন, মছিউদ্দৌলা, নাসির উদ্দীন মাহমুদ, মনসুর মাসুদ, জসীম উদ্দীন, ফয়েজ আহম্মদ, মোখতার আহম্মদ, সামশুল আলম, দিলিপ কুমার নাথ, সুপায়ন বড়ুয়া, নুর মোহাম্মদ মিলন, খোকন মিয়া, সাইফুদ্দিন সুজন, আলা উদ্দিন, কুলসুমা বেগম।