মাস্ক পরা না থাকলে টিকিট নয়

মুখে মাস্ক ছাড়া চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে প্রবেশে নিষেধাজ্ঞার পাশাপাশি টিকিটও না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে পূর্বাঞ্চল। সরকারের পক্ষ থেকে নির্দেশনা আসার পর মঙ্গলবার (০৩ নভেম্বর) থেকে ‘নো মাস্ক, নো সার্ভিস’ নীতি পালন করছে রেলওয়ে পূর্বাঞ্চল।

সোমবার (০২ নভেম্বর) মন্ত্রীসভার নিয়মিত বৈঠকে অনির্ধারিত আলোচনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘নো মাস্ক, নো সার্ভিস’ নীতি ব্যাপকভাবে বাস্তবায়নের নির্দেশ দেন। প্রয়োজনে সামাজিক আন্দোলন, প্রচারাভিযানসহ যেভাবেই হোক এটি নিশ্চিত করতে বলেন।

প্রধানমন্ত্রীর নির্দেশনা সোমবার (০২ নভেম্বর) বিজ্ঞপ্তি আকারে আসার পর মঙ্গলবার থেকে চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে ব্যানার টাঙিয়ে নির্দশনাটি বাস্তবায়ন করা হয়।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক রতন কুমার চৌধুরী বলেন, মুখে মাস্ক ছাড়া কোনো যাত্রী রেলওয়ে স্টেশনে ঢুকতে পারবে না। শুধু তাই নয়, মাস্ক পরা না থাকলে টিকিটও কেউ নিতে পারবে না।

রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ব্যবস্থাপক সাদেকুর রহমান বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনাটি যথাযথ পালন করা হচ্ছে। শুধু যাত্রী নয়, রেলওয়ের কর্মকর্তা-কর্মচারীরাও মাস্ক ছাড়া অফিস আসতে পারবেন না।