আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর দুঃশাসন শুরু হয়েছে

চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের তথ্য উপাত্ত ফরম বিতরণ কার্যক্রম উদ্বোধনকালে আবু সুফিয়ান

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান বলেছেন, আওয়ামী দুঃশাসনের বিরুদ্ধে রুখে দাড়াতে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে যে দুঃশাসন শুরু হয়েছে তা থেকে উত্তোরণে আমাদের রাজপথে নামতে হবে। রাজপথে নামার আগে নিজেদের সংগঠিত হতে হবে। দলীয় গ্রুপিং, ভেদাভেদ ভুলে সংগঠনকে শক্তিশালী করতে হবে। সংগঠন শক্তিশালী হলে রাজপথের আন্দোলনে কেউ আমাদের দমিয়ে রাখতে পারবে না। হামলা মামলা করে বিগত এক যুগ ধরে নির্যাতন করেও যেখানে বিএনপিকে ধংস করতে পারেনি আর কখনো পারবে না। হামলা মামলার শিকার হয়ে বিএনপির নেতাকর্মীরা এখন আরো অনেক বেশি শক্তিশালী হয়েছে। পিঠ দেয়ালে ঠেকে গেলে যেমন আর পিছনে যাওয়ার সুযোগ থাকে না। এখন আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে, বিএনপি এখন আর পিছনে নয় সামনের দিকেই এগিয়ে যাবে। তার  জন্য আমাদেরকে দেশ ও জনগণের স্বার্থে ঐক্যবদ্ধ হতে হবে।

তিনি আজ সোমবার (৩ নভেম্বর) বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবে দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের আওতাধীন উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি গঠন করার লক্ষে তথ্য-উপাত্ত সংগ্রহ ফরম বিতরণ কার্যক্রম অনুষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান এসব কথা বলেন।

তিনি বলেন, নির্বাচন কমিশনকে আওয়ামীলীগ দলীয় অঙ্গ সংগঠনে পরিণত করেছে। নতজানু এই ইসিকে ব্যবহার করে জনগণের ভোটের অধিকার ছিনিয়ে নিয়েছে বার বার, জনগণের সাথে মিথ্যা প্রতারণা করে তাদের মুখে বেশি গণতন্ত্রের কথা শোভা পায় না। আওয়ামী লীগের কোনো অধিকার নেই গণতন্ত্রের কথা বলার। তারা হারিয়ে গেছে, দেউলিয়া হয়ে গেছে বলেই আজকে তাদের গায়ের জোরে বন্দুক-পিস্তল দিয়ে ক্ষমতায় টিকে থাকতে হয়। সুষ্ঠু নির্বাচন দিলেই বোঝা যাবে আপনারা কোথায় আছেন, জনগণের কাছে আপনাদের গ্রহনযোগ্যতা কতটুকু। ২০১৮ সালে আগের রাতে নির্বাচন করে নিয়ে গেলেন। ২০১৪ সালে কেউ নির্বাচনে অংশগ্রহণ করলো না, বিনা ভোটে ১৫৪ জনকে বিজয়ী ঘোষণা করে একটি জনবিচ্ছিন্ন সরকার প্রতিষ্ঠা করে গণতন্ত্রকে গলাটিপে হত্যা করেনি, জনগণের বিপুল অর্থেরও অপচয় করা হয়েছে। এর জবাব সরকারকে একদিন জনগনের কাটগড়ায় দাড়িয়ে দিতে হবে।

চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সাইফুদ্দীন সালাম মিঠুর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক আলী আব্বাস, সদস্য সচিব মোস্তাক আহমদ খান, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের চট্টগ্রাম বিভাগীয় সহসভাপতি শওকত আজম খাজা, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সহ-সাংগঠনিক সম্পাদক এইচ এম রাশেদ খান, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সহ-সাংগঠনিক সম্পাদক মহসীন চৌধুরী রানা, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের চট্টগ্রাম বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক বেলায়েত হোসেন বুলু। চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মঞ্জরুল আলম তালুকদার ও সাংগঠনিক সম্পাদক ফৌজুল কবির ফজুর যৌথ সঞ্চলনায় বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহসভাপতি শফিকুল ইসলাম রাহী, সিনিয়র যুগ্ম সম্পাদক আবদুস সবুর, দক্ষিণ জেলা ছাত্রদলের সভাপতি শহিদুল আলম শহিদ, দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের সহসভাপতি লুৎফর এনাম টিটু, এডভোকেট মহিউদ্দীন সিকদার, সেলিম চৌধুরী, গিয়্সা উদ্দীন চৌদুরী আজাদ, ইঞ্জিনিয়ার শাহ নেওয়াজ চৌধুরী, জামাল উদ্দীন মিন্টু, গিয়াস উদ্দীন চৌধুরী মুকুল, এস এম শাহাবুদ্দীন, রেজাউল হক চৌধুরী মাসুদ, মীর মো. জসিম উদ্দীন, আহমেদুর রহমান, আরিফ বিল্লাহ চৌধুরী, নেওয়াজ হোসেন নিষাদ, আরিফুর রহমান মারুফ, জহুরুল হক খান, শফিউর করিম শফি, সালাহ উদ্দীন সুমন, কামাল হোসেন, শহীদুল্লাহ চৌধুরী মানিক, মাহবুবুল আলম চৌধুরী, এডভোকেট মফিজুর রহমান প্রমুখ।