হুমকির পর সাংবাদিক সরোয়ার নিখোঁজ

আজকের সূর্যোদয়ের স্টাফ রিপোর্টার গোলাম সরওয়ার নিখোঁজ হয়েছেন। তিনি চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সদস্য ও সরওয়ার চন্দনাইশ মিডিয়া ক্লাবের অর্থ সম্পাদক।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকালে নগরীর ব্যাটারী গলিস্থ বাসা হতে বের হবার পর থেকে নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে। সকাল থেকে তার কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না।

এ ঘটনায় নগরের কোতোয়ালি থানায় সাধারণ ডায়েরি(জিডি) করেছে আজকের সূর্যদয়ের সহকারী সম্পাদক জুবায়ের সিদ্দিকী। জিডি নং ২২৩৩। তারিখ-২৯-১০-২০২০।

জিডি সূত্রে জানা যায়, ২৮ অক্টোবর রাতে গোলাম সরওয়ার বাসায় গিয়েছির। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকাল নয়টায় চট্টগ্রাম নগরীর ব্যাটারি গলিস্থ বাসা থেকে বের হওয়ার পর থেকে তার সব মোবাইল বন্ধ রয়েছে। সন্ধ্যা পর্যন্ত তার খোঁজ মেলেনি।

জিডির বিষয়ে নিশ্চিত করে কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসিন বলেন, আমরা দেখছি বিষয়টি।

নিখোঁজ সাংবাদিক গোলাম সরোয়ারকে সম্প্রতি নিউজ সংক্রান্ত বিষয়ে ফোন করে হুমকি দেয়া হচ্ছিল বলে জানিয়েছেন (বিএফইউজে) বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী । তিনি সাংবাদিক গোলাম সরোয়ারের অবিলম্বে সন্ধান দিতে দায়িত্বশীলদের দ্রুত পদক্ষেপ দাবি করেছেন ।

গোলাম সরওয়ারের নিখোঁজ হওয়ার সংবাদে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন- বিএফইউজের সহসভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, যুগ্ম মহাসচিব মহসীন কাজী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন-সিইউজের সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলামসহ সাংবাদিক নেতৃবৃন্দ।