আ’লীগ জনগণ ও বিএনপির ওপর অত্যাচারের স্টিম রোলার চালাচ্ছে

চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মাহবুবের রহমান শামীম

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে জনগণ ও বিএনপির ওপর আজ অত্যাচারের স্টিম রোলার চালাচ্ছে। উন্নয়নের মহাসড়কের নামে তারা দূর্নীতির মহাসড়কে পরিণত করেছে। তাদের অধীনে অতীতে কোন নির্বাচন সুষ্ঠু হয়নি এখনো হচ্ছে না। সদ্য সমাপ্ত দুই উপ-নির্বাচন তারই প্রমাণ। নির্বাচন কমিশন সরকারের আজ্ঞাবহ প্রতিষ্ঠানে পরিণত হওয়ার কারণে মানুষ এখন নির্বাচন ও ভোট নামের আওয়ামী তামাশা থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। জনগণের দেওয়া ট্যাক্সের টাকা খরচ করে তামাশার নির্বাচন দিয়ে যে টাকা অপচয় করছে, উন্নয়নের নামে দূর্নীতি করছে, তার কারণে এসব প্রতিষ্ঠানকে জনগণের কাঠগড়ায় বিচারের মুখোমুখি করা হবে। তিনি আজ মঙ্গলবার (২৭অক্টোবর) বিকালে জাতীয়তাবাদী যুবদলের ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে নগরীর নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের মাঠে চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, চলমান যে আন্দোলন চলছে তাতে যুবদলকে গণ মানুষের অধিকার ফিরিয়ে দেওয়ার মুখপাত্র হিসাবে কাজ করতে হবে। রাজপথের ভ্যানগার্ড হিসাবে মাঠের আন্দোলনে জনগনের মৌলিক অধিকার ফিরিয়ে দিতে হবে। তারুণ্যের প্রতীক তারেক রহমানের যে নতুন ধারার বাংলাদেশ গড়ার পরিকল্পনা করছেন তা বাস্তবায়ন করতে হলে দেশের গণতন্ত্র, ভোটাধিকার ও মানুষের মৌলিক অধিকার ফিরিয়ে আনতে হবে। তার জন্য রাজপথের যে আন্দোলন আসবে তাতে যুবদলকে অগ্রণী ভূমিকা রাখতে হবে। সভায় তিনি বিএনপির যুগ্ম মহাসচিব লায়ন আসলাম চৌধুরী ও বিএনপির কেন্দ্রীয় সদস্য ব্যারিস্টার মীর হেলাল উদ্দিনসহ গ্রেফতারকৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি জানান।

বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় সদস্য সাথী উদয় কুসুম বড়ুয়া বলেন, যুবদলের বর্তমান যে শক্তিশালী সাংগঠনিক কাঠামো তা তারেক রহমানের পরিশ্রমের ফসল। সারাদেশে আজ যুবদল সংগঠিত সংগঠন। এ যুবদলকে দেশের মানুষের ভোটাধিকার ও গণতন্ত্রের অধিকার ফিরিয়ে দেওয়ার আন্দোলনে সকল ভেদাভেদ ভুলে কাজ করতে হবে। বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় যুবদলের চট্টগ্রাম বিভাগীয় সহসভাপতি ও মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দিপ্তী বলেন, সংগঠনকে মনে প্রাণে ধারন করতে হবে। নেতৃত্বের প্রতি আস্থাশীল হয়ে চট্টগ্রাম উত্তর জেলা যুবদলকে শক্তিশালী হতে হবে সাংগঠনিক ভাবে। তাহলে অতীতের চেয়ে সামনের দিনগুলোতে শক্তিশালী আন্দোলন করতে পারবে। এ সরকারের বিরুদ্ধে যুব সমাজকে এগিয়ে আসতে হবে। বিশেষ অতিথির বক্তবে কেন্দ্রীয় যুবদলের সহসাধারণ সম্পাদক ও মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহেদ বলেন, যুবদল চট্টগ্রামে এখন অতীতের চেয়ে অনেক বেশি শক্তিশালী। তারেক রহমানের সুদক্ষ নেতৃত্বে আমরা এগিয়ে যাচ্ছি। আমাদের ভেদাভেদ ভুলে কাজ করতে হবে। তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে ঐক্যবদ্ধ হতে হবে।

চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের সিনিয়র সহসভাপতি ইউসুফ চৌধুরীর সভাপতিত্বে সিনিয়র যুগ্ম সম্পাদক এইচ এম নুরুল হুদার সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা যুবদলের সাধারণ সম্পাদক এস এ মুরাদ চৌধুরী, সহসভাপতি ফোরকান উদ্দিন রিজভী, সৈয়দ ইকবাল, আবুল কালাম আজাদ, আমান উল্লাহ আমান, বেলাল উদ্দিন, মোক্তাদের মাওলা, লিয়াকত আলী, সাহেদ কামাল, সাবের সুলতান কাজল, যুগ্ম-সম্পাদক শওকত আকবর সোহাগ, মোক্তার হোসেন সুজন, হারুনুর রশীদ, শফিউল আজম চৌধুরী, জাহেদ আলী, দেলোয়ার, নিজাম উদ্দিন, সহ-সম্পাদক ওসমান গনি, জিপসান, নুর উদ্দিন, ফয়েজ তারেক, মুবিন, সিরাজ, গাজী হানিফ, সাহেদ আজম, নিজাম উদ্দিন লিটন, মোস্তাফিজ জামসেদ, শাকিল চৌধুরী, আওরঙ্গজেব স¤্রাট, সাইদ আমান রানা, বাবলু বড়ুয়া, মাহবুব আলম, নুরুল আবসার মিয়াজী, বাবুল আলম, এস এম হাবিবুল্লাহ, মুহাম্মদ সেকান্দর, মুহাম্মদ শাহজান, জহরুল আলম, কামাল, মুহাম্মদ রাশেদ, জয়নুল আবেদীন, আবু তৈয়ব জুলুস, আবদুল শুক্কুর, হালিম, রাকিবুল ইসলাম মাসুদ, নুরুল আমিন, এ্যড. আইনুল কামাল, আবদুল সাত্তার, সরওয়ার হোসেন রবি, ফয়েজ, মাসুদ, রাজন, শাহজান শাহিল, সাইফুদ্দিন, ফারুক, আকবর, ওয়াসিম, শাহরিয়ার সজিব, জাহেদ, কামরুল, মমতাজ জিকু, ইউসুফ আলী, রমজান আলী বাপ্পী, মনোয়ার হোসেন শাওন প্রমুখ।