হার্ট অ্যাটাকে ডা তাপস মিত্রের মৃত্যু, বিভিন্ন মহলের শোক

অমায়িক ও সৌহার্দ্যপূর্ন ব্যবহারে জনসাধারণের মন জয় করা ডা. তাপস মিত্র আর নেই। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের (চমেক) ডা. তাপস মিত্র হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। তিনি ওই হাসপাতালের রেডিওথেরাপি বিভাগের সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন।

শনিবার (২৪ অক্টোবর) সকাল ৯ টার দিকে চট্টগ্রামের মেহেদীবাগ বেসরকারি ম্যাক্স হাসপাতালে তাঁর মৃত্যু হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন চট্টগ্রাম শাখার সভাপতি অধ্যাপক ডা. মুজিবুল হক খান।

জানা যায়, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ৩০ তম ব্যাচের ছাত্র ছিলেন ডা. তাপস মিত্র । শনিবার সকালে চকবাজার মৌসুমী আবাসিকের নিজ বাসায় মাথা ঘুরে পড়ে যান তিনি। পরে ম্যাক্স হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, হার্ট অ্যাটাকে ডা. তাপস মিত্রের মৃত্যু হয়েছে।

ডা তাপস মিত্রের মৃত্যুতে শোক

বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন চট্টগ্রাম শাখার সভাপতি ও স্বাচিপ,  চমেক শাখার সভাপতি অধ্যাপক ডা. মুজিবুল হক খান, স্বাচিপ, চট্টগ্রাম জেলা শাখার সদস্য সচিব ডা মোহাম্মদ শরীফ ও বিএমএ, চট্টগ্রাম শাখার সাধারন সম্পাদক ও স্বাচিপ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা.মো. ফয়সল ইকবাল চৌধুরী, দৈনিক প্রিয় চট্টগ্রামের নির্বাহি সম্পাদক মির্জা ইমতিয়াজ, চট্টগ্রাম মেডিকেল কলেজ এর রেডিও থেরাপি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. তাপস মিত্র এর অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। নেতৃবৃন্দ ডা. তাপস এর মত একজন গুনী ক্যান্সার বিশেষজ্ঞ এর অকাল মৃত্যুতে চট্টগ্রাম বাসীর চিকিৎসা সেবার অপূরনীয় ক্ষতি বলে মনে করেন। ডা. তাপস মিত্র ছিলেন চমেক হাসপাতালে এবং তার ব্যক্তিগত চেম্বারে রোগীদের সাথে তার অমায়িক ও সৌহার্দ্যপূর্ন ব্যবহারের মাধ্যমে চিকিৎসা সেবা প্রদান করে চট্টগ্রামের জনসাধারণের মন জয় করে নিয়েছিলেন। নেতৃবৃন্দ মনে করেন যেখানে চট্টগ্রামে ক্যান্সার বিশেষজ্ঞের স্বল্পতা সেখানে ডা তাপস মিত্রের অকাল প্রয়ান চট্টগ্রাম বাসীর জন্য অপুরনীয় ক্ষতি। নেতৃবৃন্দ ডা. তাপস মিত্রের শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান এবং সৃস্টি কর্তা যেন তার পরিবারকে এ শোক সইবার শক্তি দান করেন।