অসুর যতই শক্তিশালী হোক তাকে পরাজিত করতে হবে

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বস্ত্র বিতরনকালে ডাঃ শাহাদাত হোসেন
চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও চসিক মেয়র প্রার্থী ডাঃ শাহাদাত হোসেন বলেছেন, যুগ যুগ ধরে এই দেশের মাটিতে সকল সম্প্রদায়ের মানুষ সৌহার্দ ও ভ্রাতৃত্বের মধ্য দিয়ে বাস করে আসছে। আমরা বিভিন্ন সময়ে একসাথে আমাদের স্বাধীনতা ও অধিকার রক্ষার জন্য সংগ্রাম করেছি। আমাদের সুখ-দুঃখ ভাগ করে নিয়েছি। এই দেশ নির্মাণ করতে চেয়েছি সত্যিকার অর্থে অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক বাংলাদেশ হিসেবে। কিন্তু বর্তমান অগণতান্ত্রিক সরকারের সময়ে আমরা গণতান্ত্রিক পরিবেশে বেঁচে থাকবার অধিকারগুলো সত্যিকার অর্থে ভোগ করতে পারছি না। বিভিন্ন সময়ে আওয়ামীলীগের নেতাকর্মীরা হিন্দু সম্প্রদায়ের ঘর বাড়ী, জায়গা সম্পত্তি দখল করে নিয়েছে। দূর্গাপূজার সময় তারা প্রতিমা ভাঙচুর করেছে। বিশ্বজিতকে নিশংষভাবে হত্যা করেছে। অথচ বিএনপি সবসময় সকল সম্প্রদায়ের মানুষের পাশে ছিল। তাই মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান সকলের প্রার্থনা হোক, বাংলাদেশ থেকে অন্যায়, অত্যাচার ও নির্যাতন চলে যাক। আমরা অন্ধকার থেকে আলোয় যেতে চাই। আমরা মুক্ত বাংলাদেশ দেখতে চাই। অসুর যতই শক্তিশালী হোক তাকে পরাজিত করতে হবে।
তিনি শুক্রবার (২৩ অক্টোবর) দুপুরে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে চট্টগ্রাম জেলা বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ছাত্র ও যুব এক্য পরিষদের উদ্যোগে লাভ লেইনস্থ মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন হলে বস্ত্র বিতরন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
ডাঃ শাহাদাত বলেন, আসুন আমরা আমাদের প্রিয় চট্টগ্রামকে দলমত নির্বিশেষে সকলের অধিকারকে রক্ষা করে একটা সুন্দর সৃষ্টিশীল বাংলাদেশ গড়ে তুলি। তিনি সবাইকে শারদীয় শুভেচ্ছা জানান এবং সবার কল্যাণ কামনা করেন।
প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারন সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, দেবী দুর্গার আরাধনা করা হয় শক্তির জন্য। অসুরের যে শক্তি তাকে বদ করবার জন্যে। অন্যায়, অত্যাচার, নির্যাতন-নিপীড়নের বিরুদ্ধে এই উপাসনা। সব সময় সত্য ও ন্যায়ের পক্ষে এবং সব রকমের অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর দুর্গতিনাশিনী দেবী দূর্গার আরাধনা। এটা বাংলাদেশের সার্বজনীন পূজা। বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য উদাহরণ।
হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ছাত্র ও যুব ঐক্য পরিষদের সভাপতি প্রকৌশলী সন্জয় চক্রবর্তী মানিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য সাথী উদয় কুসুম বড়ুয়া, চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি মোশারফ হোসেন দিপ্তী, নগর বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক ডাঃ গোলাম কাদের চৌধুরী নোবেল, কোতোয়ালি থানা বিএনপির সাঃ সম্পাদক আলহাজ্ব জাকির হোসেন।
সংগঠনের সাধারন সম্পাদক অর্জুন কুমার নাথের পরিচালনায় বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় নেতা অমলেন্দু দাস কনক, গোপাল শর্মা, হিন্দু ছা্ত্র ফোরামের সভাপতি রাজিব ধর তমাল, নগর ছাত্রদল নেতা সৌরভ প্রিয় পাল, মান্না দে, সংগঠনের নগর কমিটির সাঃ সম্পাদক আকাশ চৌধুরী অপু, বিভুতীভূষণ নাথ, পন্ডিত মিথুন আচার্য্য, মিথুন বৈষ্ণব, উজ্জল দত্ত, তাপশ চৌধুরী, বাসু দেব দাস, বাপ্পা অধিকারী রবি নাথ, মোহন দে, দিলিপ মিত্র প্রমূখ।