চবি সংস্কৃত বিভাগের চেয়ারম্যান ড.শিপক নাথ’র শারদ শুভেচ্ছা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সংস্কৃত বিভাগের চেয়ারম্যান ও হাটহাজারী জন্মাষ্টমী উদযাপন পরিষদ এর প্রধান উপদেস্টা ড. শিপক নাথেরর পক্ষ থেকে জাতি – ধর্ম- বর্ণ নির্বিশেষে সকলকে শারদীয় শুভেচ্ছা জানিয়েছেন।
তিনি বলেন, শারদীয় দুর্গোৎসব বাঙালি হিন্দুদের প্রধান ধর্মীয় উৎসব। তবে কালের পরিক্রমায় এটি এখন আর কেবল নির্দিষ্ট একটি ধর্মীয় সম্প্রদায়ের মধ্যে সীমাবদ্ধ নেই। দুর্গাপুজো এখন জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের সর্বজনীন উৎসব।
শুধু ধর্মীয় দিক থেকে নয়, সামাজিক-সাংস্কৃতিক দিক থেকেও এ উৎসব অনেক । নির্দিষ্ট ধর্ম বিশ্বাসকে কেন্দ্র করে সূচনা উৎসব এর রূপ নিয়ে দুর্গাপুজো হয়ে ওঠেছে সব সম্প্রদায়ের সৌহার্দ্য-সম্প্রীতির সেতুবন্ধকে সুদৃঢ় করার এক অনন্য সামাজিক উৎসব।
দেবী দুর্গা আমাদের মাঝে মাতৃরূপে বিরাজ করেন, সবার মা। মা সন্তানের সুরক্ষাদায়িনী, সব অপশক্তি বিনাশিনী, মুক্তিদায়িনী, আনন্দময়ী দুর্গা। মায়ের কাছে সব সন্তান সমান, সব সন্তানের কাছে মা অনন্য, তাই মা দুর্গা সর্বজনের, দুর্গাপূজা সার্বজনীন।
জগজ্জননী দেবী দুর্গার আগমণে আমাদের সকল দুঃখ-কষ্ট-হিংসা-দ্বেষ দুর হোক। পরাজিত হোক সকল অশুভ শক্তি। সকলের দেহ-মনে ছড়িয়ে পড়ুক পবিত্রতা। সবখানে ছড়িয়ে পড়ুক শান্তি-সুখের বারতা। সত্য-সুন্দরের আলোয় আলোকিত হোক পৃথিবী। এই হোক কামনা আমাদের। সকলকে শারদীয়া শুভেচ্ছা।