২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস নিরাপদ সড়ক চাই’র গাড়ি চালক সমাবেশ

২২ অক্টোবর ২০২০ বৃহস্পতিবার জাতীয় নিরাপদ সড়ক দিবস ও চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন পত্নী মরহুমা জাহানারা কাঞ্চনের ২৭তম মৃত্যু বার্ষিকী। নিরাপদ সড়ক চাই (নিসচা) দীর্ঘ ২৬ বছর ধরে সড়ককে নিরাপদ করার লক্ষে আন্দোলন করে আসছে। এই আন্দোলনের ধারাবাহিকতায় প্রতিবছর এই দিনটি জাতীয় নিরাপদ সড়ক দিবস হিসেবে পালিত হচ্ছে। ২০১৭ সালের ৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে¡ মন্ত্রীসভার বৈঠকে ২২ অক্টোবরকে জাতীয় নিরাপদ সড়ক দিবস হিসেবে পালনের সিদ্ধান্ত গ্রহণ ও অনুমোদন করা হয়। ফলে সরকারি কর্মসূচির পাশাপাশি নিরাপদ সড়ক চাই (নিসচা) কেন্দ্রীয় কমিটির সাথে একাত্ম হয়ে চট্টগ্রাম মহানগর কমিটিও জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপনে সড়ক দূর্ঘটনা রোধকল্পে জনসচেতনতামূলক নানা কর্মসূচী পালন করছে।
“মুজিব বর্ষের শপথ, সড়ক করবো নিরাপদ” প্রতিপাদ্যকে সামনে রেখে আজ বেলা ২টায় চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে নিরাপদ সড়ক চাই চট্টগ্রাম মহানগর কমিটির উদ্যোগে গাড়ি চালকদের সচেতনতা ও দক্ষতা বৃদ্ধির লক্ষে গাড়ি চালক সমাবেশ অনুষ্ঠিত হবে।
এতে প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক মোহাম্মাদ খোরশেদ আলম সুজন।
সভাপতিত্ব করবেন নিরাপদ সড়ক চাই (নিসচা) চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি এস.এম আবু তৈয়ব। এছাড়াও নিরাপদ সড়ক চাই’র নেতৃবৃন্দসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন। নিরাপদ সড়ক চাই চট্টগ্রাম মহানগর কমিটির সকল কর্মকর্তা ও সদস্যদের এ কর্মসূচীতে অংশগ্রহণের জন্য বিনীত অনুরোধ জানিয়েছেন সাধারণ সম্পাদক শফিক আহমেদ সাজীব।