স্বাস্থ্যবিধি মেনে দুর্গোৎসব পালনের আহ্বান প্রশাসকের

চসিক প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন করোনা মহামারি মোকাবেলায় সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে দুর্গোৎসব পালনের জন্য সনাতনী সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, সনাতনী সম্প্রদায়ের বড় উৎসব শারদীয় দুর্গোৎসব বর্তমানে সর্বজনীন উৎসবে পরিণত হয়েছে।
আজ বিকেলে নগরীর থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে চসিক কর্তৃক চট্টগ্রাম মহানগর পূজামন্ডপসমূহের জন্য আর্থিক অনুদান প্রদানকালে প্রশাসক এসব কথা বলেন।
চসিক পূজা উদযাপন পরিষদের সভাপতি ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী ঝুলন কুমার দাশের সভাপতিত্বে সভায় মহানগর পুজা উযাপন পরিষদের সভাপতি এডভোকেট চন্দন তালুকদার, সাধারণ সম্পাদক প্রকাশ দাশ অসিত বক্তব্য রাখেন।
প্রশাসক বলেন, অশুর শক্তি পরাজিত হবে এবং দেশে শান্তি প্রতিষ্ঠিত ও শুভশক্তির বিজয় হবে। বাঙ্গালীর আবহমান ঐতিহ্য অসাম্প্রদায়িক চেতনায় উদ্বুদ্ধ হয়ে সনাতনী সম্প্রদায়ের পাশাপাশি অন্যান্য সম্প্রদায় এ উৎসবে সহযোগিতা অব্যাহত রাখবেন বলে তিনি আশা প্রকাশ করেন।
এবার চসিকের পক্ষ থেকে নগরীর প্রতিটি পূজামন্ডপে জেনারেটর বাবদ ২ হাজার টাকা করে ২৭০টি পূজামন্ডপে অনুদান দেয়া হয়েছে। এছাড়া আলো-বাতি, পানীয় জল,পরিস্কার-পরিচ্ছন্নতা, নিরাপত্তাসহ যাবতীয় সেবা প্রদান অব্যাহত রাখবে সিটি কর্পোরেশন।