সড়ক উন্নয়নে চসিককে স্টিলমিল সমূহের সার্ভিস চার্জ দেয়া উচিত

স্টিলমিল মালিকদের সাথে প্রশাসকের বৈঠকে
চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন বলেছেন, স্টিলমিল মালিকদের ভারী যানবাহন কর্পোরেশনের সড়ক ব্যবহার করছে। এতে সড়কের ওপর ধারণ ক্ষমতার অতিরিক্ত চাপ পড়ছে। ফলে সড়কের ক্ষতি হচেছ। তাই ক্ষতিগ্রস্থ সড়ক সংস্কার করে ভারী যান চলাচলের উপযোগি রাখার জন্য সিটি কর্পোরেশন সার্ভিস চার্জ পেতে পারে। স্টিলমিল মালিকগণ অন্যান্য মালিকদের সাথে আলাপ-আলোচনার করে চসিকের জন্য সার্ভিস চার্জ নিজেরাই নির্ধারণ করতে পারেন।
আজ (২০ অক্টোবর) টাইগারপাসস্থ চসিক প্রশাসকের দপ্তরে স্টীলমিল মালিকরে সাথে সৌজন্য বৈঠকে প্রশাসক এসব কথা বলেন।
এসময় বিএসআরএম’র পরিচালক তপন সেনগুপ্ত, কেএসআরএম’র পরিচালক সৈয়দ নজরুল আলম, আবুল খায়ের গ্রুপের প্রতিনিধি বিগ্রেডিয়ার জেনারেল (অবঃ) শহিদুল্লাহ চৌধুরী, জিপিএইচ ইস্পাতের মিডিয়া এ্যাডভাইজার অভিক ওসমান, চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোজাম্মেল হক, প্রধান রাজস্ব কর্মকর্তা মুফিদুল আলম, রাজস্ব র্কমর্কতা সাহিদা ফাতেমা প্রমুখ উপস্থিত ছিলেন।
প্রশাসক বলেন, চট্টগ্রাম বন্দর ঘিরে গড়ে ওঠা কন্টেইনার ইয়ার্ডগুলো মোটেই পরিকল্পিত নয়। বন্দরের ২০ কি.মি. দূরত্বে কন্টেইনার ইয়ার্ড থাকার কথা থাকলেও বন্দরের প্রবেশ মুখে যত্র-তত্র ইয়ার্ড স্থাপন করা হয়েছে। এতে নগরীতে যানজট হওয়ার পাশাপাশি বন্দরের স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে। তিনি বলেন, পোর্ট কানেক্টিং রোডের স্টীলমিলগুলোর যেসব লরি রোড দখল করে রেখেছে তা দু’একদিনের মধ্যে নিজ উদ্যোগে সরিয়ে না নিলে কর্পোরেশন ভ্রাম্যমান আালতের মাধ্যমে আইনগত ব্যবস্থা গ্রহণে বাধ্য হবে। সিটি কর্পোরেশনের হোল্ডিং ট্যাক্স বাবদ বকেয়া পাওনা সত্তর পরিশোধ করার জন্য স্টীলমিল মালিকদের প্রতি তিনি অনুরোধ জানান।