মানবতার সেবার মাধ্যমেই লায়নিজমকে এগিয়ে নিতে হবে

লায়নস্ক্লাবঅবচিটাগং সেন্ট্রালরাউজানএরউদ্যোগেঅক্টোবর সেবামাস ২০২০ উপলক্ষ্যে আয়োজিতদুঃস্থ ছাত্র-ছাত্রীদের মাঝেউন্নতখাবারবিতরণকর্মসূচিতেলায়ন্সক্লাবইন্টারন্যাশনাল ৩১৫, বি-৪ এর জেলাগভর্ণরলায়নডা. সুকান্তভট্টাচার্য (এম.জে.এফ) বলেন, মানবতাসকলকিছুর উর্দ্ধে এবংমানবতার সেবারমাধ্যমেইলায়নিজমকেএগিয়েনিতেহবে। সেবাইলায়নিজমেরমূলমন্ত্র, আমরামানবতার সেবাপ্রদানেরউদ্দেশ্যে লায়নিজমের সাথে যুক্ত হয়েছিএবং এই সেবাপ্রদানেরমাধ্যমে এই পৃথিবীকেসবারবাসযোগ্য করতেকাজকরেযাব। কোভিড-১৯ মহামারীবিষয়েতিনিবলেন, মহামারীরপ্রকোপ থেকে আমরা কেউই নিরাপদ নই। সামাজিকসচেতনতা ও স্বাস্থ্যবিধিপালনেরমাধ্যমে মহামারীপ্রতিরোধকরতেহবে। একমাত্র স্বাস্থ্যবিধি মেনেচলারমাধ্যমে আমরাএর থেকে পরিত্রান পেতেপারি। ভবিষ্যতেও যেকোনমহামারীপ্রতিরোধেআমাদের ¯¦াস্থ্যবিধিসম্পর্কে সচেতন থাকতেহবেএবংএরনিরিখেজীবনাচরণনির্ধারণকরতেহবে। তিনিবিশ্বব্যাপীছড়িয়েপড়া কোভিড-১৯ মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনেজীবনযাপনেরআহবানজানানএবং এই সম্পর্কে জনসাধারণকেসচেতনকরারলক্ষ্যে কর্মসূচিচলমানরাখারউপর গুরুত্বারোপকরেন।

নগরীরআমবাগানস্থ রেলওয়েএমপ্লইজগার্লসহাই স্কুলমিলনায়তনে দুঃস্থ ছাত্র-ছাত্রীদের আধুনিক ও বাস্তবসম্মত শিক্ষায়শিক্ষাদানেরউদ্দেশ্যে সেচ্ছাশ্রমেপরিচালিতসম্পূর্ণ অবৈতনিকশিক্ষাপ্রতিষ্ঠানস্বপ্নবাগিচা বিদ্যানিকেতনেরছাত্র-ছাত্রীদের মাঝেউন্নতখাবারবিতরণঅনুষ্ঠানেসভাপতিত্ব করেনলায়নস্ক্লাবঅবচিটাগং সেন্ট্রালরাউজানএর প্রেসিডেন্টলায়নমসিউররহমান চৌধুরী।কর্মসূচিতেঅন্যান্যরমধ্যে উপস্থিত ছিলেনলায়ন্সক্লাবইন্টারন্যাশনাল ৩১৫, বি-৪ এর১মভাইসগভর্ণরলায়নসাদাত-আল-দোভাষ (এম.জে.এফ), ২য় ভাইসগভর্ণরলায়ন শেখসামসুদ্দিনআহমেদ সিদ্দিকী (পি.এম.জে.এফ), কেবিনেট সেক্রেটারীলায়নঅশেষকুমারউকিল (এম.জে.এফ), জয়েন্ট কেবিনেট সেক্রেটারীলায়নমুনিরুলকবির, রিজিয়র চেয়ানপারসন ও অক্টোবর সেবামাস উদ্যাপনকমিটিরসদস্য সচিবলায়নআবু মোরশেদ, রিজিয়র চেয়ানপারসনলায়নশামীম মোস্তফা, রিজিয়ন চেয়ারপারসনলায়নআ.ন.মওয়াহিদ দুলাল, জোন চেয়ারপারসনলায়ন শোভনবড়ুয়া,ডিস্ট্রিকট চেয়ারপারসনলায়নফরিদ আহমদ,লায়নস্ক্লাবঅবচিটাগং সেন্ট্রালরাউজানএরভাইস প্রেসিন্ডেটলায়ননিতাইপ্রসাদ ঘোষ,লায়ননিজামুদ্দিনভুঁইয়া,লায়ন এইচ. এম সোহেল,সেক্রেটারীলায়নকল্লোল দাশ,কোষাধ্যক্ষলায়নআফতাবউদ্দিনলিটন, স্বপ্নবাগিচা বিদ্যানিকেতনেরসংগঠকজাহেদ প্রমুখ।
লায়নস্ক্লাবঅবচিটাগং সেন্ট্রালরাউজানএর উদ্যোগেআয়োজিত এই কর্মসূচিটিসামাজিক দূরত্ব মেনেঅনুষ্ঠিতহয়।প্রতিটিছাত্র-ছাত্রী ও অংশগ্রহণকারীদের শরীরেরতাপমাত্রামাপাহয়। এছাড়াওবিভিন্নসচেতনতামূলকব্যানার পোস্টারএরমাধ্যমে সচেতনতাসৃষ্টিরপাশাপাশিছাত্র-ছাত্রীদের হাত ধোয়াএবং সেনিটাইজারব্যবহারও মাস্ক বিতরণকরাহয়।