বিশেষ কায়দায় ইয়াবা পাচার (ভিডিও)

মো. ছাইকুল ইসলাম ও তার সঙ্গী মো. আইয়ুব দাঁড়িয়ে ছিলেন কোতোয়ালী থানাধীন নতুন রেলস্টেশন এলাকায়। দু’জনকে দেখতে সাদাসিদে মনে হলেও তারা ‘সৃষ্টিশীল’ ইয়াবা ব্যবসায়ী।

তাদের কৌশল দেখে পুলিশ কর্মকর্তাদের চোখও ছানাবড়া হবার মতো অবস্থা। প্লাস্টিকের ব্যাগের তলায় গাম লাগিয়ে, সাবানের ভিতরে ও ছাতার হাতলের ভিতর দিয়ে বিশেষ কায়দায় লুকিয়ে ইয়াবা নিয়ে যাচ্ছিলেন তারা।

এতোসব কৌশল করেও শেষ পর্যন্ত পুলিশের হাতে ধরা পড়লেন। পুলিশ শুধু এ দু’জনকেই নয়, তাদের সঙ্গে ইয়াবা ব্যবসায় জড়িত আরও একজনকে গ্রেফতার করেছে। তাদের কাছ থেকে মোট ৫ হাজার ২০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

গ্রেফতার তিনজন হলো- কিশোরগঞ্জ জেলার সদর উপজেলার যশোদল নয়াপাড়া এলাকার মো. কাইয়ুমের ছেলে মো. ছাইকুল ইসলাম (৫০), কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন মধ্যম জালিয়াপাড়া এলাকার মো. জাকিরের ছেলে মো. আইয়ুব (৪১) এবং সাতকানিয়া থানাধীন মাদার্শা এলাকার আলী মিয়ার ছেলে জাহাঙ্গীর আলম (৪৬)।

এদের মধ্যে প্রথমে মো. ছাইকুল ইসলাম ও মো. আইয়ুবকে নতুন রেলস্টেশন এলাকা থেকে গ্রেফতার করা হয় এবং তাদের দেওয়া তথ্যে খুলশী থানাধীন বাগঘোনা এলাকার একে খান বাংলোর স্টাফ কোয়ার্টার থেকে জাহাঙ্গীর আলমকে গ্রেফতার করা হয়।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (কোতোয়ালী জোন) নোবেল চাকমা বলেন, নতুন রেলস্টেশন এলাকায় অভিযান চালিয়ে মো. ছাইকুল ইসলাম ও তার সঙ্গী মো. আইয়ুবকে ইয়াবাসহ গ্রেফতার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যে একে খান বাংলোর স্টাফ কোয়ার্টার থেকে জাহাঙ্গীর আলমকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ৫ হাজার ২০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।