স্বৈরাচার বিরোধী আন্দোলনের রুপকার ছিলেন হেদায়েতুল ইসলাম

মরহুম হেদায়েতুল ইসলামের ২৮ তম মৃত্যুবার্ষিকীর সভায় ডাঃ শাহাদাত হোসেন
চট্টগ্রাম মহানগর বিএনপি’র সভাপতি ও চসিক মেয়র প্রার্থী ডাঃ শাহাদাত হোসেন বলেছেন, চট্টগ্রাম মহানগর যুবদলের সাবেক সাধারণ সম্পাদক মরহুম হেদায়েতুল ইসলাম ছিলেন ৯০’র স্বৈরাচার বিরোধী আন্দোলনের অকুতোভয় সৈনিক ও চট্টগ্রামের এরশাদ বিরোধী যুব আন্দোলনের অন্যতম রূপকার। তিনি দলের একজন দায়িত্বশীল ও নিবেদিতপ্রাণ নেতা ছিলেন। দলের সব সংকটকালে তিনি সাহসী নেতৃত্ব দিয়েছেন। চট্টগ্রামে বিএনপিকে শক্তিশালী সংগঠনে পরিণত করতে তার ভূমিকা ছিল অপরিসিম। বর্তমান স্বৈরশাসকের রক্তচক্ষু উপেক্ষা করে রাজপথে দূর্বার আন্দোলন গড়ে তুলতে হলে হেদায়েতুল ইসলামদের মতো নির্ভীক নেতার বড় বেশী প্রয়োজন। দলের প্রতি তার অবদান বিএনপি আজীবন স্মরণে রাখবে। তিনি মরহুম হেদায়েতুল ইসলামের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান।
তিনি মঙ্গলবার (১৩ অক্টোবর) দুপুরে আন্দরকিল্লাস্থ কদম মোবারক মসজিদে চট্টগ্রাম মহানগর যুবদলের সাবেক সাধারণ সম্পাদক মরহুম হেদায়েতুল ইসলাম এর ২৮ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর বিএনপির দোয়া মাহফিলে এ কথা বলেন।
এ সময় চট্টগ্রাম মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, মরহুম হেদায়েতুল ইসলাম একজন কর্মীবান্ধব দক্ষ সংগঠক ছিলেন। দলের দুঃসময়ে তিনি শুধু যুবদলই নয় বরং বিএনপি, ছাত্রদল, শ্রমিক দলকে সুসংগঠিক করতে আগ্রণী ভুমিকা পালন করেছেন। স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনে চট্টগ্রামের যুবসমাজকে ঐক্যবদ্ধ করে সামনে থেকে নেতৃত্ব দিয়ে যে ভুমিকা রেখেছেন তা যুগ যুগ ধরে স্মরণীয় হয়ে থাকবে। তার মৃত্যুতে দলের যে অপূরণীয় ক্ষতি হয়েছে তা আজ ২৮ বছরেও পুরণ করা সম্ভব হয়নি।
মরহুম হেদাযেতুল ইসলামের মৃত্যুবার্ষিকী উপলক্ষে মহানগর বিএনপি’র পক্ষ থেকে বাদে জোহর কদম মোবারক শাহী জামে মসজিদে মরহুমের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। পরে কদম মোবারক কবরস্থানে মরহুমের কবরে পুষ্পস্তবক অর্পণ করা হয়। দোয়া ও মিলাদ মাহফিল পরিচালনা করেন কদম মোবারক শাহী মসজিদের খতিব মাওলানা ইকরাম হোসেন।
দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সহ সভাপতি হারুন জামান, ইকবাল চৌধুরী, যুগ্ম সম্পাদক শাহ আলম, ইসকান্দর মির্জা, ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মান্নান, অহামেদুল আলম চৌধুরী রাসেল, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, প্রচার সম্পাদক সিহাব উদ্দিন মুবিন, নগর উন্নয়ন সম্পাদক জিয়া উদ্দিন খালেদ, হকার্স সম্পাদক আবদুল বাতেন, কোতোয়ালী থানা বিএনপির সভাপতি মনজুর রহমান চৌধুরী, পাঁছলইশ থানা বিএনপির সভাপতি মামুনুল ইসলাম হুমায়ুন, নগর বিএনপির সহ সম্পাদক এ কে এম পেয়ারু, রফিকুল ইসলাম, মো: ইদ্রিস আলী, আবু মুছা, মোস্তাফিজুর রহমান বুলু, আবদুল হাই, সালাউদ্দিন লাতু, থানা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ¦ জাকির হোসেন, জাহিদ হাসান, মাঈন উদ্দিন চৌধুরী মাঈনু, হবিবুর রহমান, নগর সদস্য ইউসুফ শিকদার, আলী ইউসুফ, মো: বুলবুল, তাঁতী দলের আহবায়ক মনিরুজ্জামান টিটু, ওয়ার্ড বিএনপির সভাপতি আকতার খান, আলাউদ্দিন আলী নুর, আলী আব্বাস খান, এস এম ফরিদুল আলম, সাধারণ সম্পাদক জাহিদ উল্লাহ রাসেদ, সৈয়দ আবুল বশর, হাজী আবু ফয়েজ, নগর স্বেচ্ছাসেবক দলের সি: যুগ্ম সম্পাদক আলী মর্তুজা খান প্রমূখ।