লোহাগাড়ায় তিন ইউপি নির্বাচন

মনোনয়নপত্র জমা দিলেন চেয়ারম্যান পদে ১৮, পুরুষ-মহিলা সদস্য পদে ১৬৯ প্রার্থী

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি :

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার মেয়াদোত্তীর্ণ লোহাগাড়া সদর, আধুনগর ও আমিরাবাদ সহ তিন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আজ বুধবার (২৩ সেপ্টেম্বর) সকাল ১০ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে চেয়ারম্যান পদে ১৮ জন, সাধারণ সদস্য পদে ১৩৮ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। সকাল থেকে ঝড়-বৃষ্টি উপেক্ষা করে উৎসব মুখর পরিবেশে নিজেদের কর্মী-সমর্থকদের সাথে নিয়ে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য পদের এসব প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেন।
লোহাগাড়া উপজেলা নির্বাচন অফিসের অফিস সহকারী রাসেল বড়ুয়া জানান, লোহাগাড়া সদর ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেন ৫ জন প্রার্থী। এরা হলেন- বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আলহাজ্ব নুরুচ্ছাফা চৌধুরী, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) মনোনীত প্রার্থী খোরশেদ আলম, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী আনোয়ার হোসেন, স্বতন্ত্র প্রার্থী শাহাব উদ্দিন চৌধুরী ও স্বতন্ত্র প্রার্থী নুরুল হক। এ ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৪৪ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০ জনসহ মোট ৫৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

আমিরবাদ ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেন ৮ জন প্রার্থী। এরা হলেন- বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত এস.এম ইউনুচ, জাতীয় পার্টি মনোনীত মোহাম্মাদ ইলিয়াছ চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী আব্দুল মালেক, মোস্তাফিজুর রহমান চৌধুরী, মোহাম্মদ সিরাজুল ইসলাম, মাহমুদুল হক পেয়ারু, শামসুল আলম ও মাওলানা নুরুল আবছার। আমিরাবাদ ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৫৫ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জনসহ মোট ৭৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

আধুনগর ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেন ৫ জন প্রার্থী। এরা হলেন- বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নুরুল কবির, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) মনোনীত আবু নাসের চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী মোহাম্মাদ আইয়ুব মিয়া, নাজিম উদ্দিন ও মাহমুদুল হক। আধুনগর ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৩৯ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০ জনসহ মোট ৫৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

লোহাগাড়া উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ সাদ্দাম হোসেন রোমান খাঁন জানান, আগামী ২০ অক্টোবর লোহাগাড়া উপজেলার মেয়াদোত্তীর্ণ লোহাগাড়া সদর, আমিরাবাদ ও আধুনগর ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্টিত হবে। আজ (বুধবার) মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে সকাল ১০ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত তিনটি ইউনিয়নের ১৮ জন চেয়ারম্যান পদপ্রার্থী, ১৩৮ জন সাধারণ সদস্য পদপ্রার্থী এবং ৩১ জন সংরক্ষিত মহিলা সদস্য পদপ্রার্থী সুন্দরভাবে তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

উল্লেখ্য, আগামী ২০ অক্টোবর লোহাগাড়ার তিন ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী ২৬ সেপ্টেম্বর মনোনয়ন বাছাই এবং ৩ অক্টোবর মনোনয়নপত্র প্রত্যাহারের সুযোগ রয়েছে।