বান্দরবানে ১০ হাজার পিস ইয়াবাসহ মাদকবিক্রেতা আটক

বান্দরবানে ১০ হাজার পিস ইয়াবাসহ অংথুই চিং মার্মা (৪৫) নামে এক বিক্রেতাকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

বুধবার (২৬ আগস্ট) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা যায়।
এর আগে মঙ্গলবার (২৫ আগস্ট) বিকেলে অভিযান চালিয়ে ওই বিক্রেতাকে আটক করা হয়।

জানা যায়, বিজিবির নিজস্ব গোয়েন্দা (আরআইবি) তথ্যের ভিত্তিতে জানা যায়, কয়েকজন মাদকবিক্রেতা ইয়াবা ক্রয়-বিক্রয়ের উদ্দেশে থানচি থেকে নৌকায় করে তিন্দু এলাকায় গেছেন। এমন সংবাদের ভিত্তিতে বিজিবির একটি টহল দল তিন্দু এলাকায় সাংগু নদীতে অভিযান পরিচালনা করে। এসময় থানচি থেকে ছোটমধুগামী ইঞ্জিনচালিত একটি নৌকায় তল্লাশি চালিয়ে মাদকবিক্রেতা অংথুই চিং মার্মাকে ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট, ১টি চাকু ও ১টি মোবাইলসহ আটক করা হয়। ইয়াবার আনুমানিক দাম তিন লাখ টাকা।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সূত্রে আরো জানা যায়, ওই এলাকায় এযাবৎকালের মাদকের সবচেয়ে বড় চালান এটি। এ পথে ইয়াবা চোরাচালান নতুন হওয়ায় ইয়াবার উৎস, পাচারের পথ, গমনাগমন এবং বিক্রয়ের স্থান সম্পর্কে বিস্তারিত জিজ্ঞাসাবাদ অব্যাহত রয়েছে বলে জানায় বিজিবি।

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) বলিপাড়ার জোন কমান্ডার লে. কর্নেল মুহাম্মাদ সানবীর হাসান মজুমদার জানান, মাদক চোরাচালান নির্মূল ও দমনে সীমান্ত এলাকায় বিজিবির গোয়েন্দা তৎপরতা বাড়ানোসহ অপারেশনাল কার্যক্রম অব্যাহত রয়েছে। তিনি আরো বলেন, বলিপাড়া জোন এলাকা মাদকের রুট হিসেবে ব্যবহার করতে দেওয়া হবে না, মাদকবিক্রেতা ও মাদক চোরাচালানের সঙ্গে জড়িতদের সমূলে নির্মূল করা হবে