আওয়ামী লীগ নেতা হত্যার প্রতিবাদে সমাবেশ

কাপ্তাই প্রতিনিধি:
কাপ্তাই উপজেলাধীন ৩ নং চিৎমরম ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থী নেথোয়াই মারমা হত্যাকান্ডের প্রতিবাদে রোববার বেলা ১ টায় উপজেলা ছাত্রলীগের উদ্যোগে এক বিক্ষোভ মিছিল এবং প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
উপজেলা পরিষদ বঙ্গবন্ধু ম্যুরাল চত্বরে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এআর লিমনের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে রাঙামাটি জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি রুহুল আমিন, কাপ্তাই উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ সদস্য অংসুই ছাইন চৌধুরী, সহ-সভাপতি ও জেলা পরিষদ সদস্য দীপ্তিময় তালুকদার, জেলা আওয়ামী লীগ সদস্য আনোয়ার হোসেন বাচ্চু, উপজেলা আওয়ামী লীগ যুগ্ম সম্পাদক স্বপন বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক আকতার হোসেন মিলন, আওয়ামী লীগ নেতা দয়ারাম তনচংগ্যা, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি বাবলু বিশ্বাস অমিতসহ এসময় আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, জেএসএস’র (সন্তু লারমা) অস্ত্রধারী সন্ত্রাসীরা আসন্ন নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ সমর্থিত ইউপি চেয়ারম্যান ও সদস্য প্রার্থীদের উপর ধারাবাহিক হামলা করে আসছে। তারই অংশ হিসাবে চিৎমরম ইউনিয়নের আওয়ামী লীগ মনোনিত প্রার্থীকে তারা হত্যা করেছে। বক্তাগণ, ঘটনার নিন্দাসহ অবিলম্বে নির্বাচনের পূর্বে দোষীদের গ্রেপ্তারের দাবি জানান।
এরআগে একটি বিক্ষোভ মিছিল উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু হয়ে কাপ্তাই সড়ক-বড়ইছড়ি বাজার প্রদক্ষিন করে উপজেলা পরিষদ চত্বরে এসে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।
প্রসঙ্গত, গত শনিবার রাত প্রায় ১২ টায় ১০ থেকে ১২ জনের অস্ত্রধারী সন্ত্রাসী দল কাপ্তাইয়ের চিৎমরম ইউনিয়নের আগা পাড়ায় ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি নেথোয়াই মারমাকে গুলি করে হত্যা করে পালিয়ে যায়।